ঢাকা, শনিবার 21 October 2017, ৬ কার্তিক ১৪২8, ৩০ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

কিউএস র‌্যাঙ্কিং-এ শীর্ষে রয়েছে সৌদির ৩ বিশ্ববিদ্যালয়

২০ অক্টোবর, আরব নিউজ : কিউএস র‌্যাঙ্কিং-এর শীর্ষস্থানীয় মর্যাদা পেয়েছে সৌদির ৩ টি বিশ্ববিদ্যালয়। ৫টি তারকা পেয়ে এই র‌্যাঙ্কিং-এ শীর্ষস্থানে অবস্থানকৃত সৌদি আরবের বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে, কিং ফাহাদ ইউনিভার্সিটি অব পেট্রোলিয়াম এন্ড মিনারেলস কেএফইউপিএম), রিয়াদের কিং সৌদ ইউনিভার্সিটি (কেএসইউ) ও জেদ্দার কিং আবুল আজিজ ইউনিভার্সিটি (কেএইউ)।
 শৌরা কাউন্সিলের প্রথম ৩০ নারী মধ্যে একজন ড. থুরাইয়া আরাইয়েড বলেন, আমাদের প্রতিষ্ঠানগুলোর এই সফলতায় আমি বেশ গর্বিত।
 তিনি সবাইকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, প্রতিটি ধাপেই সৌদি আরবের বিশ্ববিদ্যালয়গুলো উন্নতির দিকে ধাবিত হবে। শৌরা কাউন্সিলের ড. ফায়েজ আল শেহরি বলেন, ৩টি বিশ্ববিদ্যালয়ের অসাধারণ পারফরম্যান্স উচ্চ শিক্ষায় সরকারের অবদানের সাক্ষ্য দেয়।
তিনি আরো বলেন, ৩৫ টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২৫ টি সরকারী প্রতিষ্ঠান রয়েছে যেগুলো জাগতিক নাগরিকদের উৎপাদনের জন্য সরকার থেকে সর্বোত্তম সহায়তা পায়।
বর্তমানে শিক্ষা ক্ষেত্রে নারী ও পুরুষের জন্য সমান অধিকার দেওয়া হয়েছে।
এ কারণে সৌদি আরব শিক্ষা ক্ষেত্রে পূর্বের তুলনায় বেশি ভালো ফলাফল করবে। ৩টি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনাকে অভিনন্দন জানিয়ে আব্দুলহাদি হাজরার বলেন, এটি একটি অসাধারণ কৃতিত্ব। কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র সৌদির ২০৩০ সালের দৃষ্টিভঙ্গি তুলে ধরেছে। এতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়গুলোর এই ফলাফলেই সন্তুষ্ট না থেকে আরো ভালো ফলাফলের আশায় সবাইকে কাজ করে যেতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ