ঢাকা, রোববার 22 October 2017, ৭ কার্তিক ১৪২8, ১ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

টর্নেডোর আঘাতে পাথরঘাটায় শতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড

পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা : বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে গত বৃহস্পতিবার থেকে টানা বর্ষণ শুরু হয়। এছাড়া অমাবশ্যার কারণে জোয়ারের পানির বেরে যাওয়ায় বিষখালী নদীর পানি বিপদসীমার ৪১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
এদিকে পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পশ্চিম বড় টেংড়া, হজিরখাল, কাঠালতলী এলাকার কালীবাড়ী কিছুকিছু জায়গায় বড় রকমের আঘাত হেনেছে টনেডো। টর্নেডোর আঘাত দুইশতাধিক ঘরবাড়ি, দোকানপাট লন্ডভন্ড হয়ে গেছে। এতে আহত হয়েছেন অনন্ত অর্ধশতাধিক লোক। শনিবার সকালে টর্নেডো আঘাতের ঘটনাটি ঘটে।
এ সময় ঘর চাপা পড়ে হাজিরখাল গ্রামের তিন নারীসহ পাঁচজন আহাত হয়েছেন। আহতরা হলেন- ফাতিমা বেগম (৪৫), রাবেয়া আক্তার (৫৫), হনুফা বেগম (৭০) জয়নাল (২৫) ও মিন্টু (৫২)।
এছাড়া সদর ইউনিয়নের ঝিনতলা ও গাববাড়িয়া এলাকার তিন কিলোমিটার বেড়ি বাঁধ ভেঙে গেছে বলে স্থানীয় কৃষি অফিস জানায়। পৌরসভাসহ উপজেলার তিনটি ইউনিয়নের অর্ধশতাধিক ঘরবাড়ি উড়িয়ে নিয়ে গেছে। অসংখ্য গাছপালা উপড়ে পড়েছে, ক্ষয়ক্ষতি হয়েছে ফসলি জমির।
সরেজমিনে দেখা যায়, টনের্ডোর আঘাতে ওই সব এলাকার অধিকাংশ টিনশেড ঘর, সেমিপাকা ভবন, বাড়ির ঘেরা-বেড়া, দোকানপাট, গাইড ওয়াল, গাছপালা ভেঙে লন্ডভন্ড করে গেছে। অনেকে আবার ঘরের নিচে চাপা পরেছেন। ক্ষতিগ্রস্থ মানুষগুলো এখন খোলা আকাশের নিচে রয়েছে।
পরিস্থিতি বিবেচনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. কামরুল হুদা।
পাথরঘাটায় জামায়াতের
সাবেক উপজেলা
আমীরের ইন্তিকাল
পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা : গতকাল ২১ অক্টোবর শনিবার সকাল ১০টা ৩০ মিনিটের সময় মো. আব্দুর রহমান (৭০) শেষ নিস্বাস ত্যাগ করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ২ মেয়ে বেখে যান। তিনি দীর্ঘ দিন ক্যান্সার রোগে ভুগতে ছিলেন। তিনি পাথরঘাটা জামাতের উপজেলা আমীর ছিলেন। বর্তমান থানা আমীর  গোলাম মাওলা মাসুম শোক প্রকাশ করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ