ঢাকা, সোমবার 23 October 2017, ৮ কার্তিক ১৪২8, ২ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

সাভারে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আওয়ামী লীগ নেতা আটক

সাভার সংবাদদাতা : প্রতারণা করে গার্মেন্ট এর মেশিনপত্র বিক্রি করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সাভারে এক আওয়ামী লীগ নেতাকে আটক করেছে পুলিশ। গতকাল রাতে সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ড থেকে প্রতারনা কারী ব্যক্তি সাভার উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ব্যবসায়ী আব্দুর রহমানকে (৭০) আটক করে সাভার মডেল থানা পুলিশ।
এলাকাবাসী জানায়, আব্দুর রহমান ও এক ব্যবসায়ী সাভারের হেমায়েতপুর এলাকায় একটি গার্মেন্ট কারখানা চালু করেন। পরে গার্মেন্টে কাজ না থাকায় ওই গার্মেন্টটি বন্ধ হয়ে যায়। এসময় ওই মালিককে কিছু না বলে আব্দুর রহমান গার্মেন্ট মেশিন পত্র বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেন। এঘটনায় বিষয়টি বুঝতে পেরে গত কয়েকদিন আগে আব্দুর রহমানকে আসামী করে আদালতে একটি মামলা দায়ের করেন ওই মালিক। পরে ওই মামলায় গতকাল তাকে আটক করে সাভার মডেল থানা পুলিশ।
এলাকাবাসীর অভিযোগ আব্দুর রহমান এলাকায় বির্তকিত ব্যক্তি,বিভিন্ন সাধারণ মানুষকে ভয়ভিতি দেখিয়ে প্রতারনা করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তাকে আটক করার বিষয়টি নিশিচত করেছেন সাভার মডেল থানার (ওসি) মোহসিনুল কাদির।
রাস্তা ভেঙ্গে যাতায়াত বন্ধ : টানা দু’দিনের বৃষ্টিতে সাভার পৌর এলাকার জামসিং মহল্লার একটি রাস্তা ভেঙ্গে জয়পাড়ার সাথে জামসিং এলাকার লোকজনের যাতায়াত বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছে ওই দুই এলাকার কয়েক হাজার এলাকাবাসী।
এলাকাবাসী জানায় গত দু’দিনের টানা বৃষ্টিতে জামসিং জয়পাড়া এলাকার একটি রাস্তা ভেঙ্গে যায়। এতে ওই দুই এলাকার কয়েক হাজার লোকজনের যাতায়াত বন্ধ রয়েছে। চরম বিপাকে পড়েছে স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। রাস্তা ভাঙ্গার কারনে ওই এলাকার কয়েকটি পুকুরের পাড় ভেঙ্গে বিভিন্ন প্রজাতির মাছ বেড় হয়ে গেছে। এতে মাছ চাষীরাও বিপাকে পড়েছেন। খবর পেয়ে দুপুরে সাভার পৌর সভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর মিনাজ উদ্দিন মোল্ল্যা ঘটনাস্থল পরিদর্শন করে ভাঙ্গা রাস্তাটি দ্রুত মেরামত করে এলাকাবাসীর যাতায়াত ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছে। এছাড়া সাভার ও আশুলিয়ায় টানা দু’দিনের বৃষ্টিতে বিভিন্ন স্থানে জলাবন্ধতা সৃষ্টি হয়েছে। এতে বিপাকে পড়েছে গার্মেন্টস শ্রমিকসহ কয়েক হাজার এলাকাবাসী।
আশুলিয়ায় ভুয়া ডিবি পুলিশ আটক : সাভারের আশুলিয়ার বাইপাইল থেকে আলমগীর হোসেন মকবুল (২৭) নামের এক ব্যক্তি ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণা করার সময়  আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। রোবববার দুপুরে আশুলিয়ার বাইপাইল এলাকার একটি দোকানের সামনে এ ঘটনা ঘটে। এসময় তার কাছ থেকে পুলিশের ভুয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে।
আটককৃত আলমগীর হোসেন বগুড়ার সাড়িয়াকান্দী উপজেলার মোখলেছুর রহমানের ছেলে এবং আশুলিয়ার উত্তর গাজিরচট এলাকার জনৈক হাজী আহমদ আলীর বাড়িতে ভাড়া থাকেন।
এবিষয়ে আশুলিয়া থানার এস আই শহিদুল ইসলাম জানান ডিবি পুলিশ পরিচয় দিয়ে ওই ব্যক্তি বাইপাইল এলাকার একটি দোকানে কয়েকজনকে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করার চেষ্টা করছিল। এসময় বিষয়টি এলাকাবাসীর সন্দেহ হলে তাকে কৌশলে আটকে রাখে এবং আশুলিয়া থানায় খবর দেন। পরে পুলিশ তাকে জিজ্ঞাবাদ করলে সে ভুয়া ডিবি পুলিশ প্রমাণিত হলে তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়। ঘটনায় তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে তাকে আদালতে পাঠানো হবে জানিয়েছে আশুলিয়া থানার (ওসি) আব্দুল আউয়াল।

অনলাইন আপডেট

আর্কাইভ