ঢাকা, সোমবার 23 October 2017, ৮ কার্তিক ১৪২8, ২ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

স্বরাষ্ট্রমন্ত্রী মিয়ানমার যাচ্ছেন আজ ॥ সঙ্গে ১২ জনের বহর

স্টাফ রিপোর্টার : ১২ সদস্যের প্রতিনিধি দল নিয়ে মিয়ানমার সফরে আজ সোমবার ঢাকা ছাড়ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এই সফরে তিনি রোহিঙ্গা সঙ্কট অবসানের বিষয়ে প্রতিবেশী দেশটির সঙ্গে আলোচনা করবেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু গতকাল রোববার বলেন,“আগামীকাল দুপুর পৌনে ১টায় মন্ত্রী বাংলাদেশ বিমানে করে রওনা হবেন। মন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল মিয়ানমার যাচ্ছে।”

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই সচিব, পুলিশের মহাপরিদর্শক, বিজিবির মহাপরিচালক, কোস্টগার্ডের মহাপরিচালক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সংস্থার মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এই দলে থাকছেন। স্বরাষ্ট্রমন্ত্রীর সফরে সীমান্তে নিরাপত্তা নিয়ে দুই দেশের মধ্যে দুটি সমঝোতা স্মারক সই হবে বলে জানান শরীফ।

মিয়ানমার থেকে নির্যাতিত রোহিঙ্গাদের পালিয়ে আসার মধ্যে এই সফরে তাদের ফেরত নেওয়ার বিষয়ে দেশটির কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন বলে আগেই জানিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মিয়ানমারের রাখাইনে সহিংসতা শুরুর পর গত দেড় মাসে ৫ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের ফেরত নিতে পুনর্বাসিত করতে মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়ে আসছে বাংলাদেশ।

অনলাইন আপডেট

আর্কাইভ