ঢাকা, সোমবার 23 October 2017, ৮ কার্তিক ১৪২8, ২ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

কবি ওমর আলীর ৭৮তম জন্ম বার্ষিকী উদযাপিত

গত শনিবার বিকালে নাবিক সাহিত্য সংসদ ও জাতীয় কবিতা মঞ্চের  যৌথ উদ্যোগে মাটি ও মানুষের কবি ওমর আলী ৭৮তম জন্ম বার্ষিকী পালন করে

নাবিক সাহিত্য সংসদ ও জাতীয় কবিতা মঞ্চের যৌথ উদ্যোগে মাটি ও মানুষের কবি ওমর আলী ৭৮তম জন্ম বার্ষিকী পালন করে। গত শনিবার বিকালে জাতীয়  প্রেসক্লাবের ৩য় তলার কনফারেন্স হলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট কবি এরশাদ মজুমদার।

নাবিক সাহিত্য সংসদের সভাপতি জাহিদ আবেদীনের পরিচালনায় অনুষ্ঠানটিতে প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট ইতিহাস গবেষক ও সাহিত্যিক এমদাদুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি মাহমুদুল হাসান নিজামী, সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারী যকিউল হক জাকী এবং ইয়াছিন খোকন।

প্রধান আলোচকের বক্তব্যে এমদাদুল হক চৌধুরী বলেন, কবি ওমর আলী ছিলেন মাটি ও মানুষের রোমান্টিক কবি। ষাটের দশকে তার কবিতা ছিল সাহিত্য অঙ্গনে আলোচিত কবিতা। কবি বন্দে আলী মিয়া ও পল্লী কবি জসিম উদদীনের পর গ্রাম বাংলার এমন চমৎকার চিত্র সমসাময়িক সময়ে আর কোন কবি তুলে ধরতে পারেনি।

সভাপতির বক্তব্যে, কবি এরশাদ মজুমদার বলেন, এই প্রতিভাবান, মাটি মানুষের কবি ওমর আলীকে আমরা এখন প্রায় ভুলে যেতে চলেছি। অথচ, তিনি ছিলেন বাংলা একাডেমি ও একুশে পদক প্রাপ্ত কবিদের অন্যতম। তার জন্মদিন ও আলোচনা করা আমাদের দায়। এই দায়বোধ থেকেই আমরা তাঁর জন্মদিন পালন করছি। প্রেস বিজ্ঞপ্তি। 

অনলাইন আপডেট

আর্কাইভ