ঢাকা, মঙ্গলবার 24 October 2017, ৯ কার্তিক ১৪২8, ৩ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

ডেমরার বাসায়  ‘গ্যাসের’ আগুন  ৮ জন দগ্ধ

 

স্টাফ রিপোর্টার : ঢাকার ডেমরার এক বাড়িতে আগুন লেগে আটজন দগ্ধ হয়েছে। রোববার রাত সাড়ে ৩টার দিকে ডেমরার কোনাপাড়া আলামিন রোডের সাত্তার মিয়ার বাড়ির দ্বিতীয় তলায় গ্যাস লাইনের ছিদ্র থেকে এ ঘটনা ঘটে বলে ফায়ার সার্ভিসের ধারণা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, স্থানীয় বাসিন্দারা গতকাল সোমবার ভোরের দিকে আটজনকে হাসপাতালে নিয়ে এলে তাদের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। এরা হলেন- ওই বাড়ির দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটের ভাড়াটিয়া আলামগীর হোসেন (৪৫); তার স্ত্রী ফেরদৌসী বেগম (৩৫); তাদের তিন সন্তান ইমন (১৫), শিপন (১২) ও তাফিন (১২); আলমগীরের ভাতিজা তোফায়েল (২৪), তার স্ত্রী রতœা বেগম (১৯) এবং তাদের আত্মীয় আরিফ (৩৫)।

চিকিৎসকদের বরাত দিয়ে বাচ্চু মিয়া জানান, রতœার শরীরের ৪৬ শতাংশ, শিপনের ২০ শতাংশ, আরিফের ১৫ শতাংশ, আলমগীরের ৮ শতাংশ, ইমনের ৪ শতাংশ, তাফিনের ৪ শতাংশ, তোফায়েলের ৯ শতাংশ  ও ফেরদৌসীর ৬ শতাংশ পুড়ে গেছে।

দগ্ধ ফেরদৌসী পুলিশকে বলেছেন, ভোর রাতে ছেলেদের চিৎকারে ঘুম ভেঙে তিনি ঘর জ্বলতে দেখেন। পরে প্রতিবেশীরা এসে তাদের উদ্ধার করে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা আতাউর রহমান জানান, আগুন লাগার খবর পেয়ের তাদের একটি ইউনিট ঘটনাস্থলে গেলেও তার আগেই স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন। গ্যাস লাইনের ছিদ্র থেকে ঘরে গ্যাস জমে কোনোভাবে এই অগ্নিকান্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

মালয়েশিয়া ফেরত যাত্রীর জুতায় ৩৪৮ গ্রাম সোনা

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া ফেরত এক  যাত্রীকে ৩৪৮ গ্রাম সোনাসহ আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান জানান, মিলন প্রামাণিক নামের ওই যাত্রী গতকাল সোমবার  সকাল সাড়ে ৬টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকায় নামেন। “গ্রিন চ্যানেল পার হওয়ার সময় শুল্ক গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদে তিনি প্রথমে সোনার বার থাকার কথা অস্বীকার করেন। পরে তল্লাশিতে তার জুতার ভেতরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা নয় টুকরা সোনা পাওয়া যায়।”

মইনুল খান বলেন, উদ্ধার সোনার ওজন ৩৪৮ গ্রাম। আনুমানিক বাজারমূল্য ১৫ লাখ টাকা। আটক মিলনের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক।

অনলাইন আপডেট

আর্কাইভ