ঢাকা, বুধবার 25 October 2017, ১০ কার্তিক ১৪২8, ৪ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

তৃতীয় ম্যাচে ‘এ’ দলের বিশাল জয়

স্পোর্টস রিপোর্টার : দক্ষিণ আফ্রিকা সফরে খাবি খাচ্ছে বাংলাদেশ জাতীয় দল। তবে দেশের মাটিতে বাংলাদেশ ‘এ’ দলের জয়রথ চলছেই। তৃতীয় একদিনের ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলকে আট উইকেটে হারিয়েছে নাজমুল হোসেন শান্তর দল। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ ‘এ’ দল। প্রথম ম্যাচ বৃষ্টিতে পন্ড হয়েছিল। দ্বিতীয় ম্যাচ বাংলাদেশ জিতেছিল তিন উইকেটে।
গতকাল কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের একাডেমি মাঠে বাংলাদেশের পেস-স্পিনের জোড়া আক্রমণে ১০৩ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড। সেটি বাংলাদেশ পেরিয়ে গেছে ১৬২ বল বাকি থাকতেই। টস জিতে ব্যাট করতে নেমেছিল আয়ারল্যান্ড। শুরুতেই আইরিশদের ধ্বংসস্তূপে পরিণত করেন বাংলাদেশের পেসার আবু হায়দার রনি। ৩০ রানেই চার উইকেট হারিয়ে বিপদে পড়ে সফরকারীরা। এর তিনটিই নেন রনি। আইরিশ অধিনায়ক অ্যান্ডি বলবার্নি তৃতীয় উইকেটে লরকান টাকারের সঙ্গে ৩১ রানের জুটি গড়েছিলেন। এরপরই আবার জোড়া ধাক্কা। পরপর দুই ওভারে আইরিশদের দুই উইকেট তুলে নেন সানজামুল ইসলাম ও আবুল হাসান রাজু। বলবার্নি তখনো একপ্রান্ত আগলে রেখেছিলেন। শন গেটকেটের সঙ্গে সপ্তম উইকেটে তিনি গড়েন ৪৮ রানের জুটি। দলের ১০২ রানে অধিনায়কের বিদায়ের পরপরই দ্রুত গুটিয়ে যায় আইরিশরা। এক রানে শেষ চার উইকেট হারায় তারা! বলবার্নির ৫২ ও গেটকেটের ২৩ ছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেননি আর কেউই! ২৯ রানে তিন উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার রনি।
তানভীর হায়দার ও সানজামুল নেন দুইটি করে উইকেট। শুভাশিস রায়, রাজু ও আল-আমিন নেন একটি করে উইকেট। লক্ষ্য তাড়ায় ৩৩ রানের উদ্বোধনী জুটি গড়েন সাদমান ইসলাম ও এনামুল হক বিজয়। দুই ছক্কা ও এক চারে বিজয় ২০ রান করে পিটার চেজের বলে বোল্ড হয়ে গেলে ভাঙে এ জুটি। দ্বিতীয় উইকেটে অধিনায়ক শান্তর সঙ্গে ৪৭ রানের আরেকটি ভালো জুটি গড়ে ফেরেন সাদমান (২৪)। আল-আমিনকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সারেন শান্ত। ৩৮ বলে ৭ চারে ৪১ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক। ১৪ রানে অপরাজিত থাকেন আল-আমিন।

অনলাইন আপডেট

আর্কাইভ