ঢাকা, বুধবার 25 October 2017, ১০ কার্তিক ১৪২8, ৪ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

আলীকদমে রেডক্রিসেন্টের উদ্যোগে ৫৩ পরিবারের মাঝে চেক বিতরণ

আলীকদম (বান্দরবান) সংবাদদাতা: আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান জেলা ইউনিটের উদ্যাগে ৩০ হাজার টাকা হারে ৫৩টি উপকারভোগি পরিবারের মাঝে চেক বিতরণ করা হয়েছে। ইকনোমিক সিকিউরিটি প্রজেক্টের আওতায় আয়বৃদ্ধিমূলক কাজের অনুকুলে নগদ অর্থ প্রদানের লক্ষে এসব চেক বিতরণ করা হয়। ১৯ অক্টোবর রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান জেলার সাধারণ সম্পাদক আওয়ামীলীগ নেতা সাংবাদিক একেএম জাহাঙ্গীর-এর সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন লামা-আলীকদম উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার মধ্যদিয়ে দারিদ্র বিমোচন করে ২০২১ সালে মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য মানুষের ভাগ্য উন্নয়নে নানা মুখি কাজ করছে। এই এলাকা জমির পর্যাপ্ততা হেতু কৃষি ও পশু পালনের লাভজনক-অনুকুল পরিবেশ রয়েছে। সূতরাং উপকারভোগি পরিবাররা এ সংক্রান্ত প্রশিক্ষণের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ৩০ হাজার টাকা বিনিয়োগ করে নিজেরা ঘুরে দাড়াতে পারবেন।
অনুষ্ঠানে সভাপতি বলেন, রেডে ক্রিসেন্ট সোসাইটি সমাজের বিভিন্ন সেবামূলক কাজে র্সবদাই সক্রিয় ভূমকিা পালন করছে। ইউনিটের সদস্যরা অত্যান্ত গতিশীল ও র্কমমূখর থেকে বিভিন্নœ র্কাযক্রম সম্পাদন করে আসছে। র্কাযক্রমগুলোর মধ্যে র্দুযোগ মোকাবেলায় সহায়তা প্রদান, স্বেচ্ছায় রক্ত দান র্কমসূচীর আয়োজন, রক্ত সংগ্রহ, প্রাথমিক চিকৎসা প্রদান সংক্রান্ত প্রশিক্ষণ আয়োজন, বিভিন্ন জাতীয় ও আর্ন্তজাতিক দিবস যথাযথ র্মযাদায় পালন  ইত্যাদি।

অনলাইন আপডেট

আর্কাইভ