ঢাকা, বুধবার 25 October 2017, ১০ কার্তিক ১৪২8, ৪ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে একনেকের অনুমোদন

বাসস : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) মঙ্গলবার ‘ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে’ নির্মাণে ১৬ হাজার ৯০১ দশমিক ৩২ কোটি টাকা অনুমোদন দিয়েছে।
রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকাগুলোর যানজট লাঘবের লক্ষ্যে ২৪ কিলোমিটার দীর্ঘ এই এলিভেটেড এক্সপ্রেসওয়েটি নির্মাণ করা হবে।
একনেক চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নগরীর শের-এ-বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে চলতি অর্থবছরের সপ্তম একনেক সভায় এ অনুমোদন দেয়া হয়।
সভা শেষে পরিকল্পনামন্ত্রী এ এইচ এম মুস্তফা কামাল সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, ‘আজ একনেক ৩৪ হাজার ৫৬৭ দশমিক ৩৪ কোটি টাকা ব্যয়ে মোট পাঁচটি প্রকল্পকে অনুমোদন দিয়েছে। এর মধ্যে রাষ্ট্রীয় কোষাগার থেকে আসবে ১২ হাজার ৪০২ দশমিক ৬৫ কোটি টাকা এবং প্রকল্প সাহায্য থেকে অবশিষ্ট ২২ হাজার ১৬৪ দশমিক ৬৯ কোটি টাকা আসবে।’
সভায় ১৩ হাজার ৬১০ দশমিক ৪৭ কোটি টাকা ব্যয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের প্রথম ধাপের অনুমোদন দেয়া হয়। ২০২২ সালের জুন মাস নাগাদ সিভিল এভিয়েশন অথোরিটি অব বাংলাদেশ (কাব) প্রথম ধাপের এই কাজটি সম্পন্ন করবে।
মোট ব্যয়ের ২ হাজার ৩৯৫ দশমিক ৬৯ কোটি টাকা রাষ্ট্রীয় কোষাগার থেকে এবং অবশিষ্ট ১১ হাজার ২১৪ দশমিক ৭৮ কোটি টাকা দেবে জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি (জাইকা)।

অনলাইন আপডেট

আর্কাইভ