ঢাকা, বুধবার 25 October 2017, ১০ কার্তিক ১৪২8, ৪ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

বিআইডব্লিউটিএ খুলনায় টেন্ডারবাজির ঘটনা 

খুলনা অফিস : বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)’র খুলনা ডিভিশন কার্যালয়ের অধীন জায়গীরমহল লঞ্চঘাটে স্টিল জেটি, স্পাড ও সংযোগ রাস্তা নির্মাণসহ আনুষঙ্গিক প্রায় ৩২ লাখ টাকার কাজের টেন্ডারবাজির ঘটনা ঘটেছে। সোমবার দিনভর বিআইডব্লিউটিএ’র কার্যালয়ের সামনে সরকারি দলের দু’টি অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বাধার মুখে শিডিউল জমা দিতে পারেননি সাধারণ ঠিকাদাররা। এ সময় কয়েকজন ঠিকাদারকে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ করেছেন ঠিকাদাররা।

বিআইডব্লিউটিএ কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১২/৮/১৭ তারিখে একটি জাতীয় পত্রিকায় ৩২ লাখ টাকার কাজের টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ কাজের মধ্যে ছিল খুলনার কয়রা উপজেলার জায়গীরমহল লঞ্চঘাটে স্টীল জেটি, স্পাড ও সংযোগ রাস্তা নির্মাণ ইত্যাদি। গত রোববার ছিল শিডিউল বিক্রির শেষ সময়। শেষ সময়ের মধ্যে শিডিউল বিক্রি হয় ১৫টি। শিডিউল জমা দেয়ার নির্ধারিত সময় ছিল সোমবার দুপুর ১২টা পর্যন্ত। তবে নির্ধারিত সময়ে শিডিউল জমা পড়ে ৯টি। বাকিদের শিডিউল জমা দিতে দেয়নি শাসক দলের স্থানীয় দু’টি অঙ্গ সংগঠনের নেতারা। ওই ৯টি শিডিউলের মধ্যে আবার ৫ জন ঠিকাদারকে সাদা কাগজে শিডিউল প্রত্যাহারে বাধ্য করা হয়।

শিডিউল জমা দিতে আসা ঢাকাস্থ ঠিকাদারি প্রতিষ্ঠান ওয়াদুদ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারি মো. ওয়াদুদ ও এমদাদ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারি মো. এমদাদুল অভিযোগ করেন, সরকারি দলের স্থানীয় নেতা-কর্মীরা আমাদেরকে জমা দিতে দেয়নি। রাস্তায় পাহারা বসিয়ে দেয়া হয়। এরপরও যারা শিডিউল জমা দিয়েছিল তাদেরকে মোবাইল ফোনে ডেকে নিয়ে এসে সাদা কাগজে শিডিউল প্রত্যাহার করা হয়েছে মর্মে লিখিত নিয়ে ছেড়ে দেয়া হয়। অন্যদিকে কয়েকজন ঠিকাদারকে মারধরও করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ