ঢাকা, শনিবার 28 October 2017, ১৩ কার্তিক ১৪২8, ৭ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

‘আমেরিকার প্রতি পাকিস্তানের নির্ভরশীলতার যুগ শেষ’

২৭ অক্টোবর, পার্স টুডে : মার্কিন সরকার আফগানিস্তানে সেনা মোতায়েন করার জন্য পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছে বলে দেশটির সেনা গোয়েন্দা সংস্থা আইএসআই’র সাবেক পরিচালক লে. জেনারেল (অব.) আসাদ দুররানি খবর দিয়েছেন।
তিনি বলেছেন, আমেরিকার দক্ষিণ এশিয়া নীতিতে কোনো পরিবর্তন আসেনি বরং মার্কিন সরকার দক্ষিণ এশিয়ায় অস্থিতিশীলতা সৃষ্টি করে আফগানিস্তানে নিজের সামরিক উপস্থিতি বজায় রাখতে চায়। আসাদ দুররানির বরাত দিয়ে ইরানের বার্তা সংস্থা তাসনিম এ খবর জানিয়েছে।
আইএসআই’র সাবেক পরিচালক বলেন, আমেরিকা কখনোই দক্ষিণ এশিয়ায় শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠা করতে চায়নি বরং এ অঞ্চলের দেশগুলোতে নিজের সামরিক উপস্থিতি বজায় রেখে কর্তৃত্ব প্রতিষ্ঠার চেষ্টা করেছে।
জেনারেল দুররানি বলেন, পাকিস্তানকে আমেরিকা শত শত কোটি ডলার অর্থসাহায্য দেয় বলে যে কথা প্রচলিত রয়েছে তার কোনো বাস্তব ভিত্তি নেই এবং আমেরিকার প্রতি পাকিস্তানের নির্ভরশীলতার যুগ শেষ হয়ে গেছে।
এর আগে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মোহাম্মাদ আসিফ সম্প্রতি আমেরিকাকে সতর্ক করে দিয়ে বলেছিলেন, পাকিস্তান কখনোই আমেরিকার আধিপত্যকামী মনোভাবের সামনে নতজানু হবে না এবং ওয়াশিংটনের হয়ে অন্য কোনো দেশের বিরুদ্ধে যুদ্ধ করবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ