ঢাকা, শনিবার 28 October 2017, ১৩ কার্তিক ১৪২8, ৭ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

হোমনার উজ্জ্বল নক্ষত্র শিক্ষক মতিন পরিবার

অভিভাবক এটিএম আব্দুল মতিন, ছেলে ইকবাল হাসান, মেয়ে মাহ্মুদা আক্তার আঁখি, ছেলে ইমরান হাসান অপু, মেয়ে সাদিয়া আফরিন তামান্না -সংগ্রাম

দাউদকান্দি (কুমিল্লা) সংবাদদাতা: হোমনা উপজেলার উজ্জ্বল নক্ষত্র শিক্ষক মতিন পরিবার। এ পরিবারের  ছেলেমেয়েদের পড়াশোনার ফলাফল তথা মেধাবিকাশের প্রতিযোগিতা হতে পারে জেলা-উপজেলায় দৃষ্টান্তস্বরূপ।
উপজেলার মুন্সীকান্দি মাথাভাঙ্গা গ্রামের কৃতী অভিভাবক এটিএম আব্দুল মতিন, তিনি প্রথমেই সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতা শুরু করেন মাথাভাঙ্গা ভৈরব উচ্চ বিদ্যালয়ে। তারপর চলে আসেন উপজেলা সদর কফিল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ে, এখানে সিনিয়র শিক্ষক হিসেবে দীর্ঘদিন দায়ীত্ব পালন করেন। বর্তমানে প্রধান শিক্ষক হিসেবে গুরুদায়িত্ব পালন করছেন উপজেলার রামকৃষ্ণপুর কামাল স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ে।
আব্দুল মতিন যেখানেই যাচ্ছেন সেখানেই শিক্ষার আলোয় শিক্ষার্থীদের গড়ে তোলছেন। তবে তার নিজ ঘরেই ছেলে-মেয়েরা গড়ে উঠছেন দেশ ও সমাজ সেবায় এটি অনেকেরই জানা ছিল না। সম্প্রতি এটিএম আব্দুল মতিনের সুযোগ্য সন্তান মোঃ ইকবাল হাসান রাজশাহীতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব লাভের পর জেলা-উপজেলায় ছড়িয়ে পড়ে এই পরিবারের মেধা আহরণের খবর।
দ্বিতীয় সন্তান মাহমুদা আক্তার আঁখি ইডেন কলেজ থেকে অনার্স এ প্রথম হয়ে বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগে অধ্যয়নরত। তৃতীয় সন্তান একই বিশ্ববিদ্যালয়ে ইমরান হাসান অপু ইকোনমিক্স এ অনার্স দ্বিতীয় বর্ষে ও চতুর্থ সন্তান সাদিয়া আফরিন তামান্না ঢাকা বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগে অধ্যয়নরত। এটিএম আব্দুল মতিন ও তার সহধর্মীনির অনুপ্রেরণায় ছেলেমেয়েদের অধ্যবসায় উজ্জ্বল দৃষ্টান্ত হতে পারে হোমনাসহ সারা দেশে।

অনলাইন আপডেট

আর্কাইভ