বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

বর্ধিত গৃহকর গণস্বার্থের পরিপন্থী

চট্টগ্রাম অফিস : প্রস্তাবিত বর্ধিত গৃহকর নিয়ে সৃষ্ট গণঅসন্তোষ নিরসন এবং অন্যান্য নাগরিক অধিকার দ্রুত বাস্তবায়নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীনকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী প্রদত্ত চিঠির প্রেক্ষিতে সংগঠনের প্রতিনিধি দল এ বিষয়ে সিটি মেয়রের সাথে তাঁর কার্যালয়ে বৃহস্পতিবার এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে চট্টগ্রাম মহানগর আওয়মী লীগ নেতৃবৃন্দ মেয়র মহোদয়কে অবহিত করেন যে, বর্ধিত গৃহকর নিয়ে গণঅসন্তোষ ধুমায়িত হয়েছে। এখনই এই সমস্যা সম্মানজনক নিষ্পত্তি না হলে দল ও সরকার বিপজ্জনক পরিস্থিতির মুখোমুখি হবে। তাই চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ মনে করে কোন অজুহাতে নগরবাসীর উপর বর্ধিত গৃহকর আরোপ যুক্তি সংগত নয়। নাগরিক সেবা নিশ্চিত না করে বর্ধিত গৃহকর নগরবাসীর উপর চাপিয়ে দেয়া জুলুমের সামিল। তাই এটা জনস্বার্থের পরিপন্থী। মনে রাখতে হবে আওয়ামী লীগ জনগণের দল। আওয়ামী লীগ জনগণকে অন্যায়ভাবে শোষণ-শাসনের বিরুদ্ধে আন্দোলনের ঐতিহ্য ধারণ করে আসছে। আমরা আশা করি দলের একজন দায়িত্বশীল নেতা হিসেবে আপনিও এ ব্যাপারে সচেতন।
বৈঠকে মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ দাবী করেন বর্ধিত গৃহকর নিয়ে গণঅসন্তোষ নিরসনে নতুন করারোপের কার্যকারিতা আগামী দুই বছরের জন্য স্থগিত রেখে পূর্বের এসেসমেন্ট অনুযায়ী কার্যকর করা হউক। তাঁরা মেয়রের উদ্দ্যেশ্যে আরো বলেন, নগরবাসীর প্রত্যাশা অনুযায়ী সিটি কর্পোরেশন পরিচালিত হলে দল ও সরকারের ভাবমূর্তি উজ্জল হবে। কেননা সিটি কর্পোরেশনসহ স্থানীয় সরকারি প্রতিষ্ঠানগুলো সরাসরি জনঅধিকার বাস্তবায়নে ওতপ্রোতভাবে সম্পৃক্ত। তাই আমরা সিটি কর্পোরেশনসহ স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের কার্যক্রমকে দলের ভিত্তি সুদৃঢ় করণে যথেষ্ট গুরুত্ব দিই।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি দলকে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন যে, সংগঠনের জনস্বার্থ বিষয়ক প্রস্তাবনাকে সর্বোচ্চ বিবেচনায় মূল্যায়ন করা হবে। তিনি এও আশা প্রকাশ করেন যে, এ বিষয়টির সম্মানজনক নিষ্পত্তিতে দলীয় নেতৃবৃন্দ তাঁকে পরামর্শ ও সহযোগিতা প্রদান করে যাবেন।
বৈঠকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি ছিলেন সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ চৌধুরী সমশের, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী।

অনলাইন আপডেট

আর্কাইভ