ঢাকা, রোববার 29 October 2017, ১৪ কার্তিক ১৪২8, ৮ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

দুর্যোগ নিরোধ ও সবুজ শ্রীবরদী গড়ার লক্ষ্যে একঘণ্টায় দেড় লাখ বৃক্ষ রোপণ

শ্রীবরদী (শেরপুর) সংবাদদাতা: সারাদেশের ন্যায় বৃক্ষ রোপণ কর্মসূচীতে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলায় গত ২৪ অক্টোবর  থেকে ১২ পর্যন্ত এক যোগে উপজেলার সকল প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ছাত্রছাত্রী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্য সদস্যা, বিভিন্ন সংগঠন ও জনপ্রতিনিধিসহ সর্বস্তরের লোকজনের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে দেড় লাখ বৃক্ষ রোপণ করার মাধ্যমে রেকর্ড গড়ার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় বৃক্ষ রোপণ কর্মসূচী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা নাছরিন পৌর শহরের বাসষ্ট্যান্ড এলাকায় প্রধান সড়কের পাশে তাল বীজ রোপন করে এ কর্মসূচীর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ রেজাউল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন দুলাল, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা রহুল আলম তালুকদার, একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল হাসান, এপিপিআই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাফফর আলী, সহকারী শিক্ষক নিলুফা ইয়াছমিনসহ ছাত্রছাত্রীরা।
বৃক্ষ রেপণ কর্মসূচীর অংশ হিসেবে উপজেলার তাতিহাটি ইউনিয়নের জানকিখিলা সড়কের দু’পাশে তাল বীজ ও সজনা গাছ রোপন করেন উপজেলা কৃষি বিভাগ। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা গোলাম মোস্তফা, উপ সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সাইফুল ইসলাম, উপ সহকারী কৃষি কর্মকর্তা হাতেম আলী, সাবেক উপ-পরিচালক আজিজুর রহমান, ইউপি চেয়ারম্যান আসাদ উল্লাহ বিল্লাল, ইউপি সদস্য সদস্যাগণ ও মাঠ প্রশিক্ষক এফএফ দেলোয়ার হোসেনসহ অনেকে।
এছাড়াও পৌর শহরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান তাতিহাটী আইডিয়াল স্কুলও দূর্যোগ নিরোধ ও সবুজ শ্রীবরদী গড়ার লক্ষ্যে তালগাছ সহ দেড় লক্ষাধিক বৃক্ষরোপন কর্মসূচী বাস্তবায়নের অংশ হিসেবে তাতিহাটী আইডিয়াল স্কুলের ছাত্র-শিক্ষকদের নিয়ে বৃক্ষরোপন করেন উপজেলা নির্বাহী অফিসার খালেদা নাছরিন, উপজেলা ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন দুলাল, মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আলম তালুকদার, একাডেমিক সুপারভাইজার মোশারফ হোসেন, প্রধান শিক্ষক নুরুজ্জামান বাদল।
উপজেলা তথ্য সূত্র জানায়, দুর্যোগ নিরোধ ও সবুজ শ্রীবরদী গড়ার লক্ষ্যেএ কর্মসূচীতে দেড় লাখ তাল বীজ, সজনা, নিম ও তেতুল বীজ রোপণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ