ঢাকা, সোমবার 30 October 2017, ১৫ কার্তিক ১৪২8, ৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

মানবের সম্মিলিত সহাবস্থানই বিশ্বে শান্তি আনতে পারে -ড. আতি উল্যাহ

গোয়াইনঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে ‘সমাজসেবায় প্রবাসীদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের পধান অধ্যাপক ড. আতি উল্যাহ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রধান অধ্যাপক ড. আতি উল্যাহ বলেছেন, প্রবাস জীবন অনেক কষ্টের। অবশ্য বিজ্ঞানের অগ্রগতির কারণে এখন আমরা কেউ কারো থেকে তেমন দূরে নই। তবে বিজ্ঞানকে মানবতার কাজে ব্যবহার করতে হবে। মানবের সম্মিলিত সহাবস্থানই বিশ্বে শান্তি আনতে পারে। তাই বিশ্বের প্রতিটিন দেশে মানবের সহাবস্থান নিশ্চিত করতে হবে। আমাদের মনে রাখতে হবে, দোষাদোষির খেলায় কারো জিত হয় না, ক্ষতি ছাড়া। এ ধরনের কার্যকলাপ বন্ধ করতে হবে। প্রবাসীদের টাকায়  দেশের অর্থনীতির চাকা ঘুরছে। এটা অস্বীকার করার উপায় নেই। প্রবাসীরা বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে অবদান রেখে চলছেন। তাদের কাছে আমরা দেশবাসী কৃতজ্ঞ।
গোয়াইনঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে ‘সমাজসেবায় প্রবাসীদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। গত ২৪ অক্টোবার মঙ্গলবার সন্ধ্যায় নগরীর আম্বরখানাস্থ একটি হোটেলের সম্মেলনকক্ষে এ সভার আয়োজন করা হয়। এতে দেশে অবস্থানরত  গোয়াইনঘাটের অনেক প্রবাসী ও সিলেট নগরীতে  বসবাসকারী গোয়াইনঘাটবাসী ও বিশিষ্টজন উপস্থিত ছিলেন। 
গোয়াইনঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব আব্দুল মুবিনের সভাপতিত্বে ও গোয়াইনঘাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি মঞ্জুর আহমদ এবং  এমএ মান্নান ও আখতারুজ্জামানের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্যে  গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী এই আয়োজন ও উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, এই সংগঠনের  পরিকল্পনা বাস্তবায়নে গোয়াইনঘাটবাসী তাদের পাশে রয়েছে এবং থাকব। বিশেষ অতিথির বক্তব্যে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন এই আয়োজনকে ঐতিহাসিক উল্লেখ করে বলেন, ৩২টি দেশে গোয়াইনঘাট প্রবাসী সমাজ কল্যান পরিষদ ঐক্যবদ্ধ হয়েছে মানবতার কল্যাণে। নিঃসন্দেহে এটি দুঃসাহসিক কাজ । সিলেটস্থ গোয়াইনঘাট এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক এম এ রহীম গোয়াইনঘাট প্রবাসী সমাজ কল্যাণ পরিষদের সফলতা কামনা করে, গোয়াইনঘাটের শিক্ষার উন্নয়নে ব্যাপক শিক্ষা বৃত্তি চালু করার দাবী জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ