ঢাকা, সোমবার 30 October 2017, ১৫ কার্তিক ১৪২8, ৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

সৈয়দপুরে নকল সার কারখানার সন্ধান : মালামাল জব্দ

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা : নীলফামারীর সৈয়দপুরে বুধবার বিকালে ভেজাল সার কারখানার সন্ধান মিলেছে। সেখানে অভিযান চালিয়ে মোড়ক, প্রক্রিয়াজাতকরণ মেশিন, বালু, ভেজাল সার, যন্ত্রপাতি জব্দ করা হয়েছে।
সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়ার আমিরুল ইসলাম ওরফে বাবু জনৈক ব্যক্তি নিজ বাড়িতে থাই জিপসাম সার কারখানায় ভেজাল সার তৈরি করে দামি কোম্পানির মোড়কে দীর্ঘদিন থেকে বাজারজাত করে আসছিলেন। এসব ভেজাল সার সে সৈয়দপুরসহ আশপাশের এলাকায় বিক্রি করে আসছিল। এর ফলে কৃষকরা ভেজাল সার কিনে প্রতারিত হয়েছেন।
গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বজলুর রশীদ কারখানায় অভিযান চালান। এ সময় তাঁর সাথে সৈয়দপুর উপজেলা কৃষি কর্মকর্তা হোমায়রা মন্ডল ছিলেন।
অভিযানের খবর পেয়ে ভেজাল সার কারখানার মালিক পালিয়ে যায়। সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদ জানান, ভেজালের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। সেটি সার হোক আর অন্যান্য পণ্যই হোক। তিনি এসব কাজে সকলের সহযোগিতা কামনা করেন।
এলাকাবাসী জানায়, এই ভেজাল সার কারবারির বাড়ি উপজেলা কৃষি কর্মকর্তার বাড়ির নিকটে। শুধুমাত্র গোপন আতাতের কারনে তার গোচরেই এসব কারবার চলছিল বলে অভিযোগ রয়েছে।
শহরের শহীদ তুলশীরাম সড়কের কয়েকটি সার দোকানে ভেজাল ও নকল সার তৈরী ও বিক্রি করা হচ্ছে। এসব দোকানে অভিযান চালিয়ে কৃষকদের প্রতারনাকারী ভেজাল সার ব্যবসায়ীদের মুখোশ উন্মোচনের জন্য সচেতন মহল দাবি জানিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ