ঢাকা, সোমবার 30 October 2017, ১৫ কার্তিক ১৪২8, ৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

সরকার নিজদলীয় সন্ত্রাসীদের দিয়ে হামলা চালিয়েছে -ফখরুল

কক্সবাজর যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে আওয়ামী লীগের সন্ত্রাসীদের দিয়ে হামলা করিয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দলের নেতৃবৃন্দ সহকারে কক্সবাজারের উদ্দেশে রওনা হলে পথে পথে তার গাড়িবহরে আওয়ামী সন্ত্রাসীদের ব্যাপক হামলা ও ভাংচুর চালায়। এসময় তারা বিএনপি নেতাকর্মীসহ গণমাধ্যমের সাংবাদিকদের ওপর বর্বরোচিত হামলা চালিয়ে তাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।

ফখরুল দাবি করেন, দেশব্যাপী বিএনপির চেয়ারপারসনের ব্যাপক জনপ্রিয়তা, মানুষের ভালোবাসা ও ঢল দেখে ঈর্ষান্বিত হয়ে সরকার নিজদলীয় সন্ত্রাসীদের দিয়ে হামলা চালিয়েছে। আওয়ামী লীগ তাদের ভয়াবহ দুঃশাসনের কারণে এখন জনবিচ্ছিন্ন। এ কারণে তারা এখন পুরোপুরি সন্ত্রাসনির্ভর হয়ে পড়েছে।

বিএনপি নেতা বলেন, তার দলের নেতাকর্মীদের ব্যাপক মারপিট করে আহত করাসহ গণমাধ্যমের সাংবাদিকদের গাড়িতে হামলা চালিয়ে গাড়ি ও ক্যামেরা ভাঙচুর এবং তাদের শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনা কাপুরুষোচিত, এ ধরনের নজির পৃথিবীতে বিরল। তিনি অবিলম্বে এ ন্যক্কারজনক হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। এ ছাড়া আজ সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তি দাবি করেন তিনি।

সকালে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য ঢাকা থেকে গাড়িবহর নিয়ে রওনা দেন খালেদা জিয়া। পথে ফেনীর শহরের কাছে মোহাম্মদ আল বাজার পার হওয়ার সময় একদল দুর্বৃত্ত গাড়িবহরে হামলা চালায়। এতে গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজন আহত হন। বেশ কিছু গাড়ি ভাঙচুর করা হয়। এ ছাড়া চট্টগ্রামের মিরসরাইয়ে খালেদা জিয়ার গাড়িবহর আবার আক্রান্ত হয়। এতে এনটিভির সাংবাদিকসহ কয়েকজন আহত হন।

অনলাইন আপডেট

আর্কাইভ