ঢাকা, সোমবার 30 October 2017, ১৫ কার্তিক ১৪২8, ৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

শ্রীপুরকে গ্রীন ও ক্লিন করতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের শ্রীপুরকে “গ্রীণ শ্রীপুর-ক্লিন শ্রীপুর” গড়তে শুক্রবার মাওনা চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আদালত এ সময় হাইড্রোলিক হর্র্ন ব্যবহার, বৈধ কাগজপত্র ছাড়া গাড়ি চালানোর অপরাধে জরিমানা আদায় ও ৩৯টি মামলা করেছে এবং ফুটপাত থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করেছে। জরিমানা না পেয়ে এসময় এক চালককে হাতকড়া লাগিয়ে গাড়ির সঙ্গে আটকে রাখা হয়। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতার এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতার জানান, গাজীপুরের শ্রীপুরকে “গ্রীণ শ্রীপুর-ক্লিন শ্রীপুর” গড়তে শুক্রবার সকাল থেকে মাওনা চৌরাস্তা এলাকায় অভিযান চালানো হয়। সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে শ্রীপুরে যানজট নিরসন, ফুটপাত অবৈধ দখলমুক্ত করন এবং সরকারি স্থাপনায় পোস্টার ফেস্টুন অপসারনের লক্ষ্যে এ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে ফুটপাত দখল করে অবৈধভাবে দোকান বসিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির অভিযোগে সুমা স্টোর  এবং জামান ট্রেডার্সসহ তিন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে ৫হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও হাইড্রোলিক হর্ন ব্যবহার, বৈধ কাগজপত্র ও হেলমেট ছাড়া গাড়ি চালানোর অপরাধে মোটারযান আইনে ৩৯টি মামলার মাধ্যমে প্রায় ৩০ হাজার টাকা আদায় করা হয়। এসময় হাইড্রোলিক হর্ন ব্যবহার ও বৈধ কাগজপত্র ছাড়া গাড়ি চালানোর অপরাধে জরিমানা না পেয়ে এক বাস চালককে হাতকড়া পরিয়ে গাড়ির সঙ্গে আটকে রাখা হয়। পরে জরিমানা পরিশোধ করে ওই চালক মুক্তি পান। অভিযানকালে মাওনা উড়াল সেতু থেকে বিভিন্ন পোষ্টার-ব্যানার-ফেস্টুন এবং ফুটপাত থেকে অবৈধ দোকানপাট অপসারণ করা হয়।
এসময় শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সোহলে রানা এবং মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হোসেনসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার ও উপজেলা পশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ