ঢাকা, সোমবার 30 October 2017, ১৫ কার্তিক ১৪২8, ৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

জাতীয় মজুরী স্কেল ঘোষণা ও বাস্তবায়নের দাবীতে দর্শণার কেরু চিনিকলে বিক্ষোভ সমাবেশ

চুয়াডাঙ্গা সংবাদদাতা: সর্বনিম্ন ৮ হাজার ৭’শ ৫০ টাকা প্রারম্ভিক মজুরি নির্ধারণ করে ১ জুলাই ২০১৫ হতে জাতীয় মজুরী স্কেল ঘোষণা ও বাস্তবায়নের দাবীতে লাগাতার আন্দোলনের অংশ হিসাবে ৪ ঘন্টা অবস্থান কর্মসূচী পালন সহ বিক্ষোভ সমাবেশ করেছে দেশের ঐতিহ্যবাহী চুয়াডাঙ্গার দর্শনা কেরু চিনিকলের শ্রমিক ও কর্মচারীরা।
সেক্টর কর্পোরেশন শ্রমিক কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের ডাকে এবং দর্শনার কেরু চিনিকল শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের উদ্যোগে আজ বৃহস্পতিবার সকাল আটটা থেকে বেলা বারোটা পর্যন্ত চিনিকলের ডিস্ট্রিলারী গেটের সামনে পূর্বঘোষিত এ কর্মসুচী পালন করা হয়। দ্রুত এ দাবী বাস্তবায়ন না হলে বৃহৎ আন্দোলনের ঘোষনা দেন শ্রমিক নেতারা।
এছাড়া একই দাবীতে ফেডারেশনের লাগাতার আন্দোলন কর্মসুচির আওতায় আগামী ২৯ অক্টোবর সকাল ৮টায় গেটমিটিং এবং ৬ সেপ্টেম্বর হাজার হাজার শ্রমিক ও কর্মচারীর মিছিল নিয়ে চুয়াডাঙ্গার জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচি ঘোষনা করা হয়।
কেরু চিনিকল শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি ও বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের যুগ্ম সা: সম্পাদক-১ মো. তৈয়ব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ দিনের শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক ও ফেডারেশনের আইন ও দর কষাকষি সম্পাদক মাসুদুর রহমান, সাবেক সভাপতি হাফিজুল ইসলাম হাফিজ, সাবেক সা.সম্পাদক মনিরুল ইসলাম প্রিন্স, শ্রমিক নেতা ফিরোজ আহমেদ সবুজ, ইসমাইল হোসেন, হাজী আকরাম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ