ঢাকা, সোমবার 30 October 2017, ১৫ কার্তিক ১৪২8, ৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

ঢাকা মেডিকেলের জরুরি সেবা ৩ ঘণ্টা বন্ধ

স্টাফ রিপোর্টার : এক রোগীর মৃত্যুর পর স্বজনদের ‘হামলার’ ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ তিন ঘণ্টা বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয়েছে অন্য রোগীদের।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, গতকাল রোববার বেলা ২টার দিকে হামলার ঘটনার পর নিরাপত্তার স্বার্থে তারা জরুরি বিভাগের সেবা বন্ধ রাখতে বাধ্য হন। পরে বিকাল ৫টার দিকে জরুরি বিভাগের কার্যক্রম আবার শুরু হয়। 

মেডিকেল পুলিশ ফাঁড়ির এস আই মো. বাচ্চু মিয়া জানান, নওশাদ আহমেদ নামে ৫২ বছর বয়সী এক রোগী শনিবার সন্ধ্যায় লালবাগ থেকে এসে অধ্যাপক ওয়াদুদ চৌধুরীর অধীনে সিসিইউ তে ভর্তি হয়। “আজ বেলা ১টার দিকে তার মৃত্যু হলে ঘণ্টাখানেক পর লালবাগ থেকে বহিরাগত কিছু লোক এসে হাসপাতালে হামলা করে। তখন কয়েকজন চিকিৎসক, নার্স, স্টাফ ও আনসার সদস্য আহত হয়।”

ওই ঘটনার পর চিকিৎসকরা হাসপাতালে ঢোকার বিভিন্ন গেইট এবং জরুরি বিভাগের সেবা বন্ধ করে দিলে বিপাকে পড়েন বাইরে থেকে আসা রোগীরা। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে রিয়াদ, মাকসুদ ও ইকবাল হোসেন নামে তিনজনকে আটক করে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, “হামলাকারীরা নিজেদেরকে বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহীউদ্দিনের লোক বলে দাবি কর।”

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মোস্তফা জালাল মহীউদ্দিন বলেন, “এরা আমার লোক নয়। তিনজনকেই আটক করে থানায় পাঠানো হয়েছে। এদেরকে আমি চিনি না।”

অনলাইন আপডেট

আর্কাইভ