ঢাকা, সোমবার 30 October 2017, ১৫ কার্তিক ১৪২8, ৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

ফলিক খানের অর্থায়নে সরকারি রাস্তা মেরামত

ফলিক খানের অর্থায়নে গোলাপগঞ্জে ফটভলিপাড়া-বসন্তপুর সরকারি রাস্তা মেরামতের কাজ। ইনসেটে ফলিক খান

সিলেট-গোলাপগঞ্জ থানার পশ্চিম খাগাইল যুব উন্নয়নের উদ্যেগে ও বুধবারীবাজার ইউনিয়নের, লামা চন্দরপুর গ্রামের যুক্তরাষ্ট্র নাগরিক, আওয়ামীলীগ নেতা ও একুশেবাংলা ডটনেটের চেয়ারম্যান- বিশিষ্ট সমাজ সেবী, শিক্ষা ও জন-দরদী ফলিক খান আবারো কটভলিপাড়া-বসন্তপুর সরকারি রাস্তায় বিশাল গর্ত-সম্পন্ন আরেকটি বিপর্যস্ত অংশ একক অর্থায়নে মেরামত করিয়ে দেন। ফলে বৃহত্তর এলাকায় এখন নির্বিঘ্নে যান চলাচল সহ আপামর জনসাধারণ ও স্কুল-কলেজের শত শত ছাত্র-ছাত্রী  আসা যাওয়া করতে পারবে। অতি ঝুঁকিপূর্ণ সরকারি রাস্তার বিক্ষত ও গর্তসম্পন্ন রাস্তার বিশেষ অংশটি মেরামত করে জনকল্যাণে বা পুরো এলাকাবাসীরর জন্য চলার উপযোগী করিয়ে দেন। 

পশ্চিম খাগাইল যুব-উন্নয়ন পরিষদের নিঃস্বার্থ প্রচেষ্টায় অত্র এলাকার কৃতি-সন্তান, "ফলিক খানের" সাথে তার বাড়িতে গত ২৬ অক্টোবর বৃহস্পতিবার রাতে একটি জরুরি বৈঠকের আয়োজন করা হয়। উক্ত বৈঠকে রাস্তা মেরামতের জন্য অর্থ বরাদ্দের দাবি জানানো হয়।

ফলিক খান বৃহত্তর জনকল্যাণের স্বার্থে পশ্চিম খাগাইল যুব উন্নয়ন পরিষদের দাবিকে স্বাগত জানিয়ে উক্ত ঝুঁকিপূর্ণ সরকারি রাস্তার অংশভাগটি মেরামতের জন্য অর্থবরাদ্দ করবেন বলে তাদের আশ্বস্ত করেন। এতে পরিষদের ৫০/৬০ জন সদস্য  পরদিনই ভোরবেলা থেকে শুরু করে তাদের স্বেচ্ছাশ্রম অক্লান্ত পরিশ্রম ও কাজের মধ্য দিয়ে সরকারি রাস্তার বিশাল ভাঙা জায়গাটি অতি দ্রুত ও স্বাভাবিকভাবে মেরামত করতে সক্ষম হয়। রাস্তাটি এখন মেরামতের ফলে  স্কুলের ছাত্র-ছাত্রী, জনসাধারণ ও যানবাহন চলাকদের চলাচল করতে আর কোন ঝুঁকির মুখামুখি পড়তে হবেনা।

এসময় ফলিক খান বলেন, উক্ত পরিষদের সক্রিয় স্বেচ্ছাসেবী সদস্যদের জনস্বার্থের জন্য আন্তরিক সময়োপযোগী ও প্রশংসনীয় কাজ হিসেবে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, সুন্দর ও সুশীল সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে এসকল যুবক আমাদের সকলের জন্য অনেক প্রয়োজন।

উল্লেখ্য, কিছুদিন পূর্বে, উল্লেখিত পরিষদের উদ্যোগে, বিগত সময়ে ফলিক খানের নিজস্ব অর্থায়নে সরকারি রাস্তার প্রায় ৫০ হাতেরও বেশী আরেকটি ভাঙা জায়গাকে মেরামত করে মানুষ ও যান চলাচলের উপযোগী করিয়ে দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ