ঢাকা, সোমবার 30 October 2017, ১৫ কার্তিক ১৪২8, ৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

শিশু আইনের অস্পষ্টতা এবার দুই সচিবকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার : আদালত আদেশ দেয়ার পরও শিশু আইনের অস্পষ্টতা দূর করতে কোনো রকমের পদক্ষেপ গ্রহণ না করায় আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ড্রাফটিং উইংয়ের সচিব মো. শহিদুল হক ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জিল্লার রহমানকে তলব করেছেন হাইকোর্ট। শিশু আইনের অস্পষ্টতা নিরসনে সর্বশেষ অগ্রগতির বিষয়ে জানাতে আগামী ১২ নবেম্বর তাদেরকে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
গতকাল রোববার বিচারপতি এম ইনায়েতুর রহমান ও বিচারপতি সহিদুল করিম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
এর আগে গত ১৮ অক্টোবর হাইকোর্ট এক আদেশে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবকে তলব করেছিল। কিন্তু ওই তলব আদেশ মন্ত্রণালয়ে না পৌঁছায় হাইকোর্টের ফৌজদারি বিবিধ শাখার তত্ত্বাবধায়ক রফিকুল ইসলাম খানকে ডেকে এনে ভর্ৎসনা করেন আদালত। বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি এম ইনায়েতুর রহিম বলেন, আদেশ পাঠাতে দেরি করেছেন কেন? তদবির না হলে আদালতের আদেশ যায় না। ফাইল সংশ্লিষ্ট শাখা থেকে নড়ে না, এ ধরনের অভিযোগ থাকার পরও আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় দ্রুত আদালতের আদেশ প্রেরণ করা হচ্ছে না।
এ সময় আদালতে মন্ত্রণালয় সচিবের পক্ষে আশিকুর রহমান উপস্থিত ছিলেন। আদালতের জিজ্ঞাসার জবাবে তিনি বলেন, তলব আদেশ না পাওয়ায় সচিব হাজির হতে পারেন নি। এরপরই হাইকোর্ট সংশ্লিষ্ট সুপারকে ডেকে ভৎসনা করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ