ঢাকা, সোমবার 30 October 2017, ১৫ কার্তিক ১৪২8, ৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

রাজশাহীতে অপহৃত শিশু উদ্ধার ২ জন আটক ॥ ছাত্রীর লাশ উদ্ধার

রাজশাহী অফিস : রাজশাহীতে তিনদিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় আটক করা হয়েছে পিতা-পুত্রকে। নিজ ঘরে এক কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া অসামাজিক কার্যকলাপের অভিযোগে রাজশাহীর একটি পার্ক থেকে ১২ জন যুবক-যুবতিকে আটক করা হয়।
মোহনপুর সংবাদদাতা জানান, রাজশাহীর মোহনপুরে শিশুকে অপহরণ করে মুক্তিপণ দাবি করা অপহরণ মামলায় আসামী পিতা-পুত্রকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় শিশুকে জীবিত উদ্ধার করা হয়। শনিবার সন্ধ্যায় শিবগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় শিবগঞ্জ বাজার থেকে তাদের গ্রেফতার করে মোহনপুর থানা পুলিশ। মামলা সূত্রে জানা গেছে, উপজেলা মতিহার গ্রামের রোবহান উদ্দিনের ছেলে জাকারিয়া গত ২৭ অক্টোবর বোরহানের বাড়ীর আঙ্গিনায় অন্য শিশুদের সাথে খেলা করার সময় অপহৃত হয়। ওই দিনই রাত ৯টার দিকে জাকারিয়ার পিতার মোবাইলে ফোন করে ৩ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়। পরে ওই মোবাইল নম্বরে যোগাযোগ করার চেষ্টা করলে মোবাইল ফোনের সুইচ বন্ধ পাওয়া যায়। পরে মোহনপুর থানা পুলিশ মোবাইল নম্বর ট্র্যাকিং করে শনিবার ২৮ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলা বড় চক দৌলতপুর গ্রামের মৃত তুফানী মিস্ত্রির ছেলে হাবিল উদ্দিন (৩৫) এবং হাবিল উদ্দিনের ছেলে রিমন আলী(১২)কে শিবগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় শিবগঞ্জ বাজার থেকে গ্রেফতার করে।
কলেজছাত্রীর লাশ উদ্ধার : রোববার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর পুঠিয়া উপজেলার জয়পুর গ্রামে নিজের ঘর থেকে সন্ধ্যা খাতুন (১৭) নামে এক কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। উপজেলার জয়পুর গ্রামের আবদুল কুদ্দুসের মেয়ে সন্ধ্যা পুঠিয়ার জামিরা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী ছিলো। পুঠিয়া থানার পুলিশ জানায়, রোববার সকালে অনেক ডাকাডাকির পরও ঘুম থেকে না ওঠায় পরিবারের সদস্যরা সন্ধ্যার ঘরের দরজা ভাঙেন। এ সময় ঘরের তীরের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় সন্ধ্যার লাশ ঝুলতে দেখা যায়। প্রাথমিকভাবে এটি আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে।
পার্কে আটক ১২ : রাজশাহীর ক্যাপ্টেন মনসুর আলী পার্কে অসামাজিক কর্মকা-ের দায়ে ১২জন তরুণ-তরুণীকে আটক করে মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখার সদস্যরা। রোববার দুপুরে মহানগরীর ভদ্রা এলাকার ওই পার্কে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ডিবির সূত্র জানায়, স্থানীয়দের অভিযোগের সূত্রে জানা যায়, উঠতি বয়সের তরুণ-তরুণীরা স্কুল-কলেজ ফাঁকি দিয়ে এ পার্কের মধ্যে বসে সকাল থেকেই অসামাজিক কর্মকা-ে লিপ্ত হচ্ছে। দুপুরে পার্কে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় পার্ক থেকে ছয়জন তরুণ এবং ছয়জন তরুণীকে আটক করা হয়। আটকরা সবাই মহানগরীর বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আটকের পর তাদের অভিভাবকদের খবর দেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ