ঢাকা, সোমবার 30 October 2017, ১৫ কার্তিক ১৪২8, ৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

মগবাজারে বিস্ফোরণের ঘটনায় আটক ৬

স্টাফ রিপোর্টার : রাজধানীর মগবাজারে বিস্ফোরণের ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আশপাশের বাড়ি থেকে ছয়জনকে আটক করেছে পুলিশ। এছাড়া ঘটনাস্থল থেকে একটি চকলেট বোমা উদ্ধার করা হয়েছে।
এর আগে গতকাল রোববার দুপুর পৌনে ১২টার দিকে মগবাজারের ডাক্তার গলির ২৬ নম্বর বাসার সামনে ময়লার স্তুপে গিয়ে ককটেল-সদৃশ বস্তু দেখতে পায় পুলিশ। এরপর ময়লার স্তুপ থেকে অবিস্ফোরিত অবস্থায় একটি চকলেট বোমা ও বিস্ফোরিত একটি ককটেলের টিনের কৌটা, স্কচটেপ উদ্ধার করা হয়। পরে ডিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিট পানিতে ডুবিয়ে চকলেট বোমাটি নিষ্ক্রিয় করে। এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলের পাশে কয়েকটি বাড়িতে তল্লাশি চালিয়ে ছয়জনকে আটক করে।
রমনা থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, ডাক্তার গলির একটি ময়লা স্তুপ থেকে বিস্ফোরণের শব্দ পেয়ে স্থানীয়রা থানায় খবর দেন। তৎক্ষণাৎ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ককটেল-সদৃশ ওই বস্তু দেখতে পায়। এরপর ডিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে ছোট একটি চকলেট বোমা নিষ্ক্রিয় করে। আশপাশের বাড়ি থেকে জিজ্ঞাসাবাদের জন্য ছয়জনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।
২৬ নম্বর বাসার সামনে আল-আতিফ্রটলিকম এবং তাকওয়া সেনিটারি দোকান লাগোয়া একটি ডাস্টবিনে এ ঘটনা ঘটে।
২৬ নং বাসার বাসিন্দা রোজিনা জানান, সকাল ১০টার দিকে একটি শব্দ পেয়ে তারা বাসার নিচে আসেন। এসেদেখেন ময়লার ভ্যান থেকে ধোঁয়া উঠছে এবং ভ্যানওয়ালা পানি ঢালছেন। এরপর খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে ওই ভ্যানে পানি দেয়। তখন ককটেল-সদৃশ বস্তু দেখতে পেয়ে পুলিশে খবর দেওয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ