ঢাকা, বৃহস্পতিবার 2 November 2017, ১৮ কার্তিক ১৪২8, ১২ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

আগৈলঝাড়া’র খবর

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা : উপজেলার গৈলা ইউনিয়নের উত্তর শিহিপাশা গ্রামের শফিকুল ইসলামের সাত মাসের শিশু পুত্র আবদুল্লাহ ঠান্ডা জনিত রোগের জন্য উপজেলা সদরের গ্রাম্য চিকিৎসক আনিচুর রহমানের কাছে নিয়ে আসে। এ সময় চিকিৎসক তাকে দেখে ইনজেকশন পুশ করার সময় সিরিঞ্জের সুই শিশুর শরীরে রেখে চিকিৎসা শেষ করে। পরর্বতীতে ওই শিশুর অবস্থার অবনতি হলে পিতা শফিকুল শিশু ছেলেকে উপজেলা হাসপাতালে ভর্তি করে। এ ঘটনার পর ওই চিকিৎসকের উপজেলা সদরে তার চেম্বার বন্ধ করে পলাতক রয়েছে ওই চিকিৎসক। চিকিৎসার নামে অপচিকিৎসার অভিযোগ উঠেছে গ্রাম্য এই পল্লী চিকিৎসকের বিরুদ্ধে।
দুই মাসের কারাদণ্ড প্রদান
বরিশালের আগৈলঝাড়ায় নেশার টাকার জন্য মাতা ও বোনকে মারধর করে ঘরের মালামাল ভাংচুর করেছে নেশাখোর ছেলে। এ ঘটনায় পুলিশ তাকে গ্রেফতার করেছে। আহত ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব সুজনকাঠী গ্রামের মৃত.আফসের মোল্লার ছেলে ও নেশাখোর মাসুম মোল্লা(২৬) গতকাল রোববার সকালে মাতা হাওয়া বেগমের কাছে নেশার জন্য টাকা দাবী করে। তার মাতা টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে ঘরের মালামাল ভাংচুর করে মাতা হাওয়া বেগম ও বোন রাশেদা বেগমকে মারধর করে আহত করে। পরে স্থানীয়রা থানাকে জানালে পুলিশ গিয়ে নেশাখোর মাসুম মোল্লাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশ্রাফ আহমেদ রাসেলের আদালতে হাজির করা হলে আদালতের বিচারক মাসুম মোল্লাকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড রায় প্রদান করেন। গতকাল রোববার দুপুরে তাকে বরিশাল জেল হাজতে প্রেরন করা হয়েছে।
বিয়ের দাবীতে-
আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা : বরিশালের আগৈলঝাড়ার সীমান্তবর্তী রামশীল গ্রামে বিয়ের দাবীতে প্রেমিকের বাড়িতে ২৫দিন ধরে প্রেমিকা অবস্থান করেছে। প্রেমিকসহ তার পিতা আত্মগোপন করেছেন। এ নিয়ে এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সীমান্তবর্তী রামশীল গ্রামের গৌরাঙ্গ জয়ধরের মেয়ে ইলা জয়ধরের সাথে একই এলাকার খগেন সরকারের ছেলে জয় সরকার দীর্ঘ দিন ধরে প্রেম করে আসছে। বিয়ে জন্য প্রেমিকা ইলা চাপ দিলে প্রেমিক জয় টালবাহনা শুরু করেন। এ নিয়ে তাদের মধ্যে একাধিকবার ঝগড়া-ঝাটির ঘটনা ঘটেছে। গত ১লা অক্টোবর প্রেমিকা ইলা জয়ধর বিয়ের দাবীতে প্রেমিক জয় সরকারের বাড়িতে ২৫দিন ধরে অবস্থান করছেন। এর পর থেকে প্রেমিক জয় ও তার পিতা খগেন সরকার আত্মগোপন করেছেন। এ ঘটনা নিয়ে ওই এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।
‘স্টুডেন্ট কমিউিনিটি পুলিশিং ফোরাম’ গঠন
বরিশালের আগৈলঝাড়া উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারী ডিগ্রী কলেজ শিক্ষার্থীদের নিয়ে ‘স্টুডেন্ট কমিউিনিটি পুলিশিং ফোরামের কমিটি গঠন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের নব নির্বাচিত ‘স্টুডেন্ট কমিউিনিটি পুলিশিং ফোরামের শিক্ষার্থী ফাহিম খানের সভাপতিত্বে কমিউনিটি পুলিশিং সভায় প্রধান অতিথী ছিলেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক মোল্লা। সভায় বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কমলা রানী মন্ডল, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক মোবারক হোসেন, প্রভাষক অপূর্ব লাল হাজরা, গভর্নিং বডির সদস্য মোফাজ্জেল হোসেন তোতা। পরে শিক্ষার্থী ফাহিম খানকে সভাপতি ও ইব্রাহীম ফকিরকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট “স্টুডেন্ট কমিউিনিটি পুলিশিং ফোরাম” গঠন করা হয়।
গৃহবধূ শারীরিক নির্যাতন
বরিশালের আগৈলঝাড়ায় এক গৃহবধূ শারীরিক নির্যাতনের মামলা করে চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। মামলার আসামী প্রকাশ্যে হুমকি-ধামকি দিচ্ছেন মামলার বাদী ও তার পরিবারকে। মামলার তদন্তকারী কর্মকর্তা তাদের সহযোগীতা করছে না বলে অভিযোগ করেন মামলা বাদী। অভিযোগ ও মামলা সূত্রে জানা গেছে, উপজেলার রত্নপুর ইউনিয়নের মোহনকাঠী গ্রামের বিমল সরকারের স্ত্রীকে দীর্ঘদিন ধরে উত্যক্ত করত একই গ্রামের মৃত হরিচরণ মধুর ছেলে গ্রাম পুলিশ সদস্য কৃষ্ণকান্ত মধু। গত ২৯ আগষ্ট রাতে ওই গৃহবধূর স্বামী বিমল সরকার মোহনকাঠী আশ্রামে ধর্মীয় অনুষ্ঠানে যায়।
এ সুযোগে ওৎপেতে থাকা গ্রাম পুলিশ সদস্য কৃষ্ণ কান্ত মধু গভীর রাতে ওই গৃহবধূর ঘরে ঢুকে মুখে কাপড় গুজে দিয়ে জোর পূর্বক গৃহবধূকে শারীরিক নির্যাতন করে। পরের দিন ৩০ আগষ্ট গৃহবধূ বাদী হয়ে কৃষ্ণকান্ত মধুর বিরুদ্ধে মামলা দায়ের করেন।
ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেফতার।
বরিশালের আগৈলঝাড়ায় ইয়াবাসহ এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার পশ্চিম বাগধা বাজার সংলগ্ন এলাকা থেকে সাতলা গ্রামের সহদেব রায়ের ছেলে ইয়াবা ব্যবসায়ী সঞ্জয় রায়কে ৫পিচ ইয়াবাসহ পুলিশ গতকাল গ্রেফতার করে। তার বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে। গতকালই তাকে বরিশাল আদালতে প্রেরন করা হয়েছে।
কমিউনিটি পুলিশিং সভা
আগৈলঝাড়ায় কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার রাজিহার ইউনিয়ন পরিষদ হলরুমে ইউপি চেয়ারম্যান মো.ইলিয়াস তালুকদারের সভাপতিত্বে কমিউনিটি পুলিশিং সভায় বক্তব্য রাখেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আ.রাজ্জাক মোল্লা, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা নুরু তালুকদার, মতিউর রহমান, এনজিও পরিচালক জিএম ফারুক তালুকদার, রাংতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.মিজানুর রহমান, রাজিহার মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উজ্জল কুমার মন্ডল, যুবলীগ নেতা জাকির তালুকদার প্রমুখ।
হাত ধোয়া দিবস পালিত
বরিশালের আগৈলঝাড়ায় হাত ধোয়া দিবস পালিত হয়েছে। বুধবার সকালে দিবসটি উপলক্ষে উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে ও বে-সরকারী এনজিও ব্র্যাকের সহযোগিতায় র‌্যালী শেষে উপজেলা চত্তরে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, উপজেলা ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন সরদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.নজরুল ইসলাম, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, ব্র্যাক ওয়াস প্রজেক্টের ম্যানেজার আব্দুল রাজ্জাক, ব্র্যাক মাঠ সংগঠক শিপ্রা সমদ্দার, নান্নু মিয়া প্রমূখ।
মতবিনিময় সভা
বরিশালের আগৈলঝাড়ায় ব্যবসায়ীদের সাথে প্রশাসনের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় গৈলা বাজারে আয়োজিত বাজার ব্যবস্থাপনা ও উন্নয়ন কমিটির সাধারণ সভায় গৈলা ইউপি চেয়ারম্যান সোয়েব ইমতিয়াজ লিমন তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেল, রাজিহার ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, আওয়ামীলীগ নেতা আঃ সত্তার মোল্লা, মোঃ মানিক মোল্লা, এনজিও পরিচালক কাজল দাশ গুপ্ত, ইউপি সদস্যা পবিত্র রাণী বাড়ৈ, শফিকুল ইসলাম টিটু তালুকদার, মহিত লাল মন্টু, দেলোয়ার আকন, রুবেল সরদার, বাপ্পী কর্মকার, হাবিবুর রহমান সরদার, সুশান্ত কর্মকার সহ বাজারের ব্যবসায়ীবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ