ঢাকা, বৃহস্পতিবার 2 November 2017, ১৮ কার্তিক ১৪২8, ১২ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

চাটখিল সরকারি কলেজে শিক্ষক সংকট লেখাপড়ায় মারাত্মক ব্যাঘাত

চাটখিল (নোয়াখালী) সংবাদদাতা : নোয়াখালীর চাটখিল পাঁচগাঁও মাহবুব সরকারি ডিগ্রি কলেজে দীর্ঘদিন থেকে শিক্ষক সংকটের কারণে লেখাপড়ায় মারাত্মক বিঘœ ঘটছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বার বার আবেদন করেও কোন লাভ হচ্ছে না।
কলেজ সূত্রে জানা যায়, কলেজের ২১টি শিক্ষক পদের মধ্যে মাত্র কর্মরত রয়েছে ১৪ জন। বাকী ৭টি পদ শূন্য রয়েছে। শূন্য পদগুলো হচ্ছে বাংলা বিভাগে-১জন, রাষ্ট্রবিজ্ঞানে-১জন, ইসলামের ইতিহাসে-২জন, ইতিহাসে-২জন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে-১জন। পদগুলো শূন্য থাকার কারণে কলেজে অধ্যয়নরত ৩ হাজার ৫ শত ছাত্র-ছাত্রীর লেখাপড়া ব্যঘাত ঘটছে। শিক্ষার্থীদের সাথে এ ব্যাপারে আলোচনা করলে তারা তাদের হতাশার কথা ব্যক্ত করেন। তারা শিক্ষক সংকট নিরসনের জন্য সরকারের কাছে জোর দাবি জানায়।
এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মনিরুল ইসলাম জানান, সম্প্রতি ইসলামের ইতিহাস বিভাগের ২ জন শিক্ষকের মধ্যে একজন কর্মরত থাকলেও তাকেও ময়মনসিংহ জেলার গৌরীপুর কলেজে বদলী ভিত্তিক পদায়ন করা হয়েছে।
কিন্তু গৌরীপুর সরকারি কলেজে প্রভাষক পদ শূন্য নেই। তিনি উল্লেখিত বিষয়টি শিক্ষা অধিদপ্তরের ডিজি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছেন। এ ছাড়া অন্যান্য শূন্যপদগুলি পূরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বার বার আবেদন নিবেদন করেও কোন ফল পাচ্ছে না বলে তিনি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ