ঢাকা, বৃহস্পতিবার 2 November 2017, ১৮ কার্তিক ১৪২8, ১২ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

রাবির ভর্তি পরীক্ষার হলে শিক্ষার্থীদের দায়িত্ব পালন ॥ তদন্ত কমিটি গঠন

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার হলে গণিত বিভাগের তিন শিক্ষার্থীকে সহায়ক কর্মচারীর ভূমিকায় দায়িত্ব পালনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার রাতে ভিসি প্রফেসর এম আব্দুস সোবহানের সভাপতিত্বে ৪৭৩তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. কে বিএম মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।
এ বিষয়ে তিনি জানান, গত ২৫ অক্টোবর বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষায় দ্বিতীয় ও তৃতীয় বিজ্ঞান ভবনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমানের সুপারিশে গণিত বিভাগের তিন শিক্ষার্থীকে সহায়ক কর্মচারীর ভূমিকায় দায়িত্ব পালন করেন। বিষয়টি তদন্তের জন্য কোষাধ্যক্ষ প্রফেসর ড. একেএম মোস্তাফিজুর রহমান আল আরিফকে আহ্বায়ক করে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।
সিন্ডিকেট সভায় এছাড়া আরও বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্তগুলোর মধ্যে বুদ্ধিজীবী স্মৃতি ফলক নির্মাণে নির্ধারিত বাজেটে কাজ শেষ না হওয়ায় বাজেট বৃদ্ধির ব্যাপারে একটি যাচাই কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয় ইতিহাস বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো আবুল কাশেমকে।
ভর্তি পরীক্ষায় চারুকলা অনুষদে সাম্প্রদায়িক উসকানিমূলক প্রশ্নপত্রের ব্যাপারে কমিটির রিপোর্ট পেশ করা হয়েছে। তাছাড়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক সহযোগী অধ্যাপক তানভীর আহমেদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে তদন্ত কমিটি রিপোর্ট পেশ করে। রিপোর্টে টেকনিক্যাল কিছু বিষয় থাকায় সেটি আইটি এক্সপার্টদের দিয়ে তদন্তের জন্য অধিকতর তদন্ত কমিটি গঠনের দাবি জানানো হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ