ঢাকা, বৃহস্পতিবার 2 November 2017, ১৮ কার্তিক ১৪২8, ১২ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

সিংড়ায় নতুন কমিটিকে কেন্দ্র করে বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

সিংড়া (নাটোর) সংবাদদাতা : সম্প্রতি নাটোরের সিংড়া উপজেলা বিএনপির নতুন কমিটিতে অযোগ্যদের স্থান দেয়া ও যোগ্যদের পদ বঞ্চিত করার প্রতিবাদে উপজেলা বিএনপির নব-নির্বাচিত সভাপতি এড. মজিবর রহমান মন্টুর বাড়ি ঘেঁরাও করে বিক্ষোভ প্রদর্শন করেছে পদ বঞ্চিত নেতাকর্মীরা। প্রতিবাদ সভায় অবৈধ কমিটি মানি না মানবো না বলে স্লোগান দেন বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।
মঙ্গলবার বিকেলে উপজেলা বিএনপির সাবেক সহ সভাপতি অধ্যাপক রেজাউল করিম হেদা'র সভাপতিত্বে ও শহর সেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে পদ বঞ্চিত নেতাদের মধ্যে বক্তব্য রাখেন, শহর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর মহিদুল ইসলাম, শহর সেচ্ছাসেবকদলের আহ্বায়ক রফিকুল ইসলাম, শহর যুবদলের সাবেক সভাপতি রুহুল আমিন, শহর ছাত্রদলের সভাপতি আতাউল গণি পলাশ, উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জয়নুল আবেদীন।
বক্তারা আগামী ৩দিনের মধ্যে কমিটির পরিবর্তন না হলে উপজেলা বিএনপির অফিসে তালা,বিক্ষোভ সমাবেশ সহ কঠোর আন্দোলন করা হবে বলে জানান পদ বঞ্চিত নেতা-কর্মীরা।
সন্ধ্যায় উপজেলা বিএনপির নব-নির্বাচিত কমিটির বিরুদ্ধে পদ বঞ্চিত নেতা-কর্মীদের বিক্ষোভের প্রতিবাদ জানিয়েছে নব-নির্বাচিত কমিটি। তাদের সমর্থনে শত শত নেতাকর্মী উপজেলা বিএনপির সভাপতির বাসভবনে দেখা করেন। এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন, উপজেলা সভাপতি মজিবর রহমান মন্টু, সিনিয়র সহ-সভাপতি এ্যাডঃ আলী আজগর খান, পৌর সভাপতি দাউদার মাহমুদ। উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সহ-সভাপতি আফছারুজ্জামান আফছার, সাংগঠনিক সম্পাদক শামীম হোসেন, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান মিঠু,আব্দুল্লাহ আল কাফি, বোরহান উদ্দিন বাবু, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বুলেট, যুব বিষয়ক সম্পাদক রেজাউল করিম জান্টু প্রমুখ। এ সময় তারা দলের সিদ্ধান্তের বাইরে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণের জন্য দাবি জানান। পরে নেতাকর্মীরা নতুন কমিটিকে স্বাগত জানিয়ে পরস্পর মিষ্টি বিতরণ ও কুশল বিনিময় করেন।
সিংড়ায় বিএনপির ত্যাগী নেতারা পদবঞ্চিত
সম্প্রতি নাটোরের সিংড়ায় উপজেলা বিএনপির ২য় দফায় ঘোষিত কমিটিতে বিএনপির ত্যাগী নেতারা পদ বঞ্চিত হয়েছেন। ত্যাগী নেতাদের মূল্যায়ন হয়েছে কিন্তু পুরোপুরি হয়নি। উপজেলা জুড়ে তোলপাড় হচ্ছে নয়া কমিটি নিয়ে। উপজেলা বিএনপির নয়া কমিটিতে স্থান পাওয়া ৩নং যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, যিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সাধারণ সম্পাদক ও রাবি শাখা ছাত্রদলের অর্থ সম্পাদক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি সিংড়া শহর বিএনপির দপ্তর সম্পাদক ও উপজেলা সেচ্ছাসেবকদলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। একাধিক মামলায় তিনি গ্রেফতার হোন এবং একাধিকবার কারাবরণ করেন। তার মত আরো অসংখ্য ত্যাগী নেতা মূল্যায়ন না হওয়ায় ক্ষুব্ধ বিএনপির ত্যাগী নেতা-কর্মীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ