ঢাকা, শুক্রবার 3 November 2017, ১৯ কার্তিক ১৪২8, ১৩ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

চন্দনাইশে রেলওয়ে ষ্টেশন সড়কটি সংস্কারের অভাবে চলাচলে দুর্ভোগ

চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা: চট্টগ্রামের চন্দনাইশে দোহাজারী রেলওয়ে স্টেশন সড়কটি প্রয়োজনীয় সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক সংলগ্ন দোহাজারী রেলওয়ে ষ্টেশন সড়কটি একটি গুরুত্বপূর্ণ সড়ক। 

দীর্ঘ ৫বছর যাবৎ সড়কটি সংস্কার ও মেরামতের অভাবে সড়কের উপরাংশের কার্পেটিং, শিলকোট এবং মেগাডম বৃষ্টির কারণে উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টিতে সড়কের গর্তে পানি জমে থৈ থৈ করে। পথচারী স্থানীয় জনগণ স্কুল, কলেজগামী কয়েক হাজার লোকজন গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে চলাচল করে থাকে। শুস্ক মৌসুমে কোন রকম চলাচল করা গেলেও বর্ষাকালে চলাচল কারীদের ভোগান্তি চরম আকার ধারণ করে। ঠিক সময়ে সড়কটি মেরামত না করায় সড়কের দু’পাশে বিভিন্ন দোকান পাটের সম্মুখাংশে দোকানের মধ্যে পানি না ঢুকার জন্য রাস্তা উঁচু করে দেওয়ায় সড়কটি দিন দিন ছোট হয়ে যাচ্ছে। সড়কে যাত্রীবাহী  সিএনজি, পিকআপ, রিক্সা চলাচল করলেও সড়কের ব্যাপক ক্ষতির কারণে এখন পায়ে হেঁটে যাতায়াত কারীদের চলাচল করতে হয়। ফলে, দশ মিনিটের জায়গা পায়ে হেঁেট আসতে প্রায় একঘন্টা সময় লেগে যায়। এই সড়কের অবস্থিত খান প্লাজা মার্কেটের স্থানীয় ব্যবসায়ী ও ব্যবসায়ী সমিতির সভাপতি আবদুর রহমান জানান, সড়কের ব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে বহু আবেদন নিবেদন করলেও অদৃশ্য কারণে সড়কটি সংস্কার করা হচ্ছে না। স্থানীয় ইউপি মেম্বার জামাল উদ্দীন জানান, সড়কটির এই দূরবস্থার কারণে সৃষ্ট দূর্ভোগের কথা উর্ধবতন কর্তৃপক্ষকে জানানো হলেও এখনো রাস্তাটি সংস্কার ও মেরামতের কোন পদক্ষেপ গ্রহণ করেন নাই। 

এই ব্যাপারে উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে যোগাযোগ করা হলে সহকারী প্রকৌশলী মোঃ আলিম জানান, প্রয়োজনীয় বরাদ্দের অভাবে কাজটি করা সম্ভব হচ্ছে না। তবে প্রাক্কলন তৈরী করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ