ঢাকা, শুক্রবার 3 November 2017, ১৯ কার্তিক ১৪২8, ১৩ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

শিবচরে স্কুলে রহস্যজনক অগ্নিকান্ড পরীক্ষার খাতা পুড়ে ছাই

মাদারীপুর  সংবাদদাতা: মাদারীপুরের শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনে অগ্নিকান্ডে এসএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার খাতা, কম্পিউটার, ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরাসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার ভোরে বিদ্যালয়টির প্রধান শিক্ষকের কক্ষে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় স্কুলে চার ছাত্রকে গ্রেফতার করলেও নৈশপ্রহরীসহ সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদের জন্য আটক না করায় ঘটনাটি রহস্যজনক বলে মন্তব্য করেছেন সচেতন মহল ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন-অর রশিদ জানান, সোমবার দিবাগত রাতে ক্লোজ সার্কিট ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে পিছনের জানালার গ্লাস ভেঙে স্কুলের কক্ষে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। 

এতে ১টি কম্পিউটার, ১টি ল্যাপটপ, সিসি ক্যামেরার মনিটর ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়।

তিনি আরো জানান, মঙ্গলবার সকালে ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার ফলাফল ঘোষণার কথা ছিল। কিন্তু অগ্নিকান্ডের কারণে ফলাফল প্রকাশ করা সম্ভব হয়নি।

শিবচর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিশ্বজিৎ রায় জানান, ধারনা করা হচ্ছে নির্বাচনী পরীক্ষায় কৃতকার্য হতে পারবে না জেনে কিছু শিক্ষার্থী এ ঘটনা ঘটিয়েছে।

তবে নাম প্রকাশ্যে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন বলেন, এ ঘটনাটি রহস্যজনক ।

কেননা রাতে নৈশপ্রহরী কোথায় ছিলো এ বিষয়টি আড়াল করা কেন হলো , কেন পুলিশ নৈশপ্রহরীকে জিজ্ঞাসাবাদ করছেনা সেটাই এখন প্রশ্ন।  

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন  জানান, অগ্নিকা-ের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এসময় জিজ্ঞাসাবাদের জন্য চার ছাত্রকে আটক করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ