ঢাকা, শুক্রবার 3 November 2017, ১৯ কার্তিক ১৪২8, ১৩ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

কেসিসি’র মাস্টাররোল কর্মচারীদের গ্রেডভুক্তকরণ অনিশ্চিত!

 

খুলনা অফিস: খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) ১৯৩ জন মাস্টাররোল শ্রমিক-কর্মচারীর প্রাণের দাবি গ্রেডভুক্তকরণ বা সাংগঠনিক কাঠামোভুক্তকরণ নিয়ে পূর্ব ঘোষিত যাচাই বাছাই কমিটির সভা রোববার হয়নি। মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তা অফিসিয়াল কাজে ঢাকায় থাকায় এ সভা হয়নি। তবে বারবার সভা ডেকেও না করতে পারার কারণে বিষয়টি সমাধান হচ্ছে না। এ সমস্যা সমাধানে করণীয় নির্ধারণ করতে  সোমবার কেসিসি কর্মচারী ও এমপ্লয়ীজ ইউনিয়ন সভা আহবান করেছে।

কেসিসি কর্মচারী ইউনিয়নের সভাপতি উজ্জ্বল কুমার সাহা বলেন, মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান ও প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা অফিসিয়াল কাজে রোববার ঢাকায় গেছেন। এ জন্য গ্রেডভুক্তকরণ যাচাই বাছাই কমিটির পূর্ব নির্ধারিত রোববারে সভা হয়নি। তবে মেয়র আজ ৩১ অক্টোবর খুলনার আসার পর নতুন করে যাচাই বাছাই কমিটির সভা আহবান করবেন বলে তিনি জানান। তিনি আরো জানান, যেহেতু গ্রেডভুক্তকরণ যাচাই বাছাই কমিটির সভা একাধিকবার আহবান করেও নানা জটিলতায় হয়নি। এ বিষয়টি মাথায় রেখে করণীয় বিষয় নির্ধারণের জন্য কেসিসি কর্মচারী ও এমপ্লয়ীজ ইউনিয়ন যৌথভাবে সভার আহবান করেছে। 

কিভাবে এবং দ্রুত গ্রেডভুক্তকরণ বিষয়টি নিশ্চিতকরণের লক্ষ্যে এ সভায় উভয় ইউনিয়নের নির্বাহী কমিটির মতামত ও সুপারিশ নেয়া হবে। সে মতে, পরবর্তীতে কাজ করা হবে বলে তিনি জানান।

যাচাই বাছাই কমিটির প্রধান ও কেসিসির সচিব মো. ইকবাল  হোসেন বলেন, যাচাই বাছাই কমিটির সাথে মেয়রের কোন  বৈঠক হয়ার কথা ছিল না। তবে বিষয়টি নিয়ে মেয়র ঢাকা থেকে আসার পর তিনি কমিটির সদস্যদের নিয়ে বসতে পারেন বলে তিনি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ