ঢাকা, শুক্রবার 3 November 2017, ১৯ কার্তিক ১৪২8, ১৩ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

পথশিশুর পাশে ইবির সিআরসি

 

ইবি সংবাদদাতা: দরিদ্র এক পথ শিশুর চিকিৎসা সহায়তা করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’ (সিআরসি)। সোমবার ইমাপারফোর্টেড এনাস রোগে আক্রান্ত ইয়াসিন নামে এক শিশুর চিকিৎসার জন্য নগদ অর্থ তুলে দেয় সংগঠনটির কর্মীরা।

দেশের ৪টি বিশ্ববিদ্যালয়ে ‘কাম ফর রোড চাইল্ড’ (সিআরসি) নামক স্বেচ্ছসেবী সংগঠনের শাখা রয়েছে। বিশ্ববিদ্যালয়গুলো হল খুলনা বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

ঝিনাইদহ শৈলকুপা থানার নিশ্চিন্তপুর গ্রামের হত দরিদ্র আবদুল মজিদ। তার সন্তান  ইয়াসিনের (২২ মাস) জন্মের দিন থেকেই পায়খানার রাস্তা ছিল না। ওই দিনই তাকে ফরিদপুর ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালে অপারেশন করানো হয়। 

সে অপারেশনে তার ৬০ হাজার টাকা ব্যায় হয়। পরে ৫৫ হাজার টাকা ব্যায়ে তার দ্বিতীয় অপারেশন করানো হয়। অভাবের সংসার নিয়ে অর্ধ লক্ষ টাকায় ৩য় অপারেশন করানো সম্ভব হচ্ছিল না। খোজ পেয়ে তার পাশে দাঁড়ালো ‘কাম ফর রোড চাইল্ড’ (সিআরসি)। 

ইয়াসিনের শেষ অপারেশনের জন্য নগদ ২৪ হাজার টাকা সহায়তা করে সংগঠনটি।

ইবি শাখার সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, ‘২০১৬ সালে আমাদের যাত্রা শুরু হয়। আমরা এর আগে আরো দুইবার পথ শিশু ও বন্যার্তদের সহায়তা করেছি। এবার ইয়াসিনকে সহায়তা করা হলো।’

অনলাইন আপডেট

আর্কাইভ