ঢাকা, শনিবার 4 November 2017, ২০ কার্তিক ১৪২8, ১৪ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

জনগণ কর দেয়ার কারণেই সরকারের পক্ষে পদ্মা সেতু করার সম্ভব হয়েছে : প্রতিমন্ত্রী রাঙ্গা

রংপুর অফিস : এলজিইডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেছেন, গত বছর রংপুর অঞ্চলে ৪৫১ কোটি টাকা কর আদায় করা হয়েছে। এবছর টার্গেট ধরা হয়েছে ৬৪০ কোটি টাকা। দেশে ষোল কোটি মানুষের মধ্যে ১১ লাখ মানুষ কর প্রদান করে। দেশের উন্নয়নের স্বার্থে জনগণকে কর প্রদানে উৎসাহিত করতে হবে। কর ছাড়া কোন সরকার দেশে পরিচালনা করতে পারবে না। যারা ব্যবসা করবেন তারা কর দিবেন।
তিনি বুধবার রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। রংপুর অঞ্চল কর কমিশনার হারুন অর রশিদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত কর কমিশনার মনোয়ার আহমেদ, কাস্টমস এক্স্রাইস ও ভ্যাট কমিশনারেট মো: আহসানুল হক, ডিসি মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটু, মেট্রোপলিটন চেম্বারের প্রেসিডেন্ট রেজাউল ইসলাম মিলন, উইমেন চেম্বারের প্রেসিডেন্ট আনোয়ারা ফেরদৌসি পলি, ট্যাক্সবার এসোসিয়েশেন সভাপতি আমিনুল ইসলাম প্রমুখ।
এসময় মন্ত্রী বলেন, আমি নিজেও ৩৩ লাখ টাকা কর দিয়েছি। জনগণ কর দেয়ার কারণেই সরকারের পক্ষে পদ্মা সেতু করার সম্ভব হয়েছে।
মেলা চলবে আগামী বুধবার পর্যন্ত। মেলাতেও আয়কর দেয়া যাবে। সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এই মেলা চলবে।  রংপুর বিভাগের প্রতি জেলায় ২ থেকে ৫ নভেম্বর পর্যন্ত এবং উপজেলা পর্যায়ে ৬ থেকে ৭ নভেম্বর পর্যন্ত এই মেলা চলবে।

অনলাইন আপডেট

আর্কাইভ