ঢাকা, শনিবার 4 November 2017, ২০ কার্তিক ১৪২8, ১৪ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

পাইকগাছায় যাতায়াতের পথ নিয়ে বিপাকে কয়েকটি পরিবার

খুলনা অফিস: খুলনার পাইকগাছায় যাতায়াতের পথ নিয়ে বিপাকে পড়েছেন কয়েকটি হিন্দু পরিবার। প্রতিবেশী ধর্নাঢ্য ব্যবসায়ী যাতায়াতের পথে সন্ধ্যার পর হতে সকাল ৮টা পর্যন্ত ৩টি স্থানে লোহার গ্রিল দিয়ে আটকিয়ে রাখায় ১০ থেকে ১২ ঘন্টা অবরুদ্ধ হয়ে পড়ে ৫ থেকে ৭টি পরিবার। এ ব্যাপারে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে ব্যবসায়ী আফজাল গংদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
প্রাপ্ত অভিযোগে জানাগেছে, উপজেলার শ্রীরামপুর গ্রামের মৃত বাদল চন্দ্র বিশ্বাসের ছেলে শম্ভু চন্দ্র বিশ্বাস সহ ৫ থেকে ৭টি হিন্দু পরিবার কপিলমুনি বাজার সংলগ্ন নগরশ্রীরামপুর এলাকায় প্রায় শতবছর ধরে বসবাস করে আসছে। এদিকে একই এলাকার আবু শহীদ হাজরার বড় ছেলে আফজাল হাজরা ওই এলাকায় ২ শতক জায়গা ক্রয় করে সেখানে আইস ফ্যাক্টারী করার মাধ্যমে ব্যবসা পরিচালনা করে আসছে। ব্যবসায়ী আফজাল গংদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তারা হিন্দু পরিবারের উঠানের জমি দখল করে প্রাচীর দিয়েছে। একই সাথে তাদের যাতায়াতের পথে কয়েক ফুট পরপর ৩ স্থানে লোহার গ্রিল দিয়ে সন্ধ্যার পর হতে সকাল ৮টা পর্যন্ত তালা দিয়ে রাখে। এতে এই ১০-১২ ঘন্টা অবরুদ্ধ হয়ে থাকেন কয়েকটি পরিবার। এসময় পরিবারের কেউ বড়ধরণের অসুস্থ্য হয়ে পড়লে ডাক্তারের এখানে নেয়ার কোন সুযোগ থাকে না। এছাড়া বরফ মিল ও তেলের মিলের বিকট শব্দে ছেলে মেয়েদের লেখাপড়া বন্ধ সহ বসবাস করা কঠিন হয়ে পড়েছে কয়েকটি পরিবারের।
এ ব্যাপারে প্রতিকার চেয়ে শম্ভু চন্দ্র বিশ্বাস আফজাল গংদের বিবাদী করে থানায় অভিযোগ দিয়েছে। অভিযোগ প্রসঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে আফজাল হাজরাকে পাওয়া যায়নি।
তবে বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হরিঢালী ক্যাম্প পুলিশের ইনচার্জকে দায়িত্ব দেয়া হয়েছে বলে ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ