ঢাকা, শনিবার 4 November 2017, ২০ কার্তিক ১৪২8, ১৪ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

খুলনায় সাংবাদিক নূরকে হত্যার হুমকি দিয়েছে শ্রমিক লীগ নেতা

খুলনা অফিস: মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) খুলনার সদস্য, দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার ও খুলনা থেকে প্রকাশিত দৈনিক সময়ের খবরের নিজস্ব প্রতিবেদক আশরাফুল ইসলাম নূরকে জীবণনাশের হুমকি দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের মহানগরীর সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন ওরফে পঙ্গু সোহেল। বর্তমানে এই সাংবাদিক পরিবার-পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় দিনাতিপাত করছে। এ ব্যাপারে খুলনা সদর থানায় সাধারণ ডায়রী করা হয়েছে।
সাংবাদিক আশরাফুল ইসলাম নূর সাধারণ ডায়রীতে উল্লেখ করেছেন, গত ২৭ অক্টোবর দৈনিক সময়ের খবরের প্রথম পাতায় ‘খুলনা-যশোরের পাঁচ বিশ্ববিদ্যালয়ে ইয়াবা সরবরাহকারীকে গ্রেফতারের নির্দেশ’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর গত ৩০ অক্টোবর সকাল সাড়ে ১০টার দিকে ইলিয়াস হোসেন সোহেল তার ব্যবহৃত ০১৯৫৪৬৩৬৯৮৫ নম্বরের মোবাইল ফোন দিয়ে সাংবাদিক নূরের ব্যবহৃত ০১৭১৭-৪১৬৬৬৪ মোবাইল ফোনে অকথ্য ভাষায় গালিগালাজ ও জীবণনাশের হুমকি দেন। ২২ মিনিট ৫২ সেকেন্ড কথপোকথনের রেকর্ড রয়েছে। এ ঘটনার পর থেকে সাংবাদিক ও তার পরিবার-পরিজন চরম নিরাপত্তাহীনতায় রয়েছে।
এ ব্যাপারে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এস মিজানুর রহমান বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। খুব দ্রুত ভাল সংবাদ দেয়া হবে।
এদিকে এমইউজে খুলনার সদস্য আশরাফুল ইসলাম নূরকে শ্রমিক লীগ নেতা কর্তৃক হত্যার হুমকি দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন-মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) খুলনার সভাপতি মো. আনিসুজ্জামান, সহ-সভাপতি এহতেশামুল হক শাওন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবুল হাসান হিমালয়, কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক রানা। অনুরূপ বিবৃতি দিয়েছেন-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য এহতেশামুল হক শাওন, সাবেক সহ-সভাপতি ড. মো. জাকির হোসেন, সাবেক নির্বাহী সদস্য শেখ দিদারুল আলম।

অনলাইন আপডেট

আর্কাইভ