ঢাকা, শনিবার 4 November 2017, ২০ কার্তিক ১৪২8, ১৪ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

‘অনলাইন টিচিং, এক্সাম অ্যান্ড ইভ্যালুয়েশন টেকনিকস্’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: শিক্ষা ব্যবস্থায় ইন্টারনেট ভিত্তিক শিক্ষার উপকরণ ব্যবহার, পরীক্ষা প্রণয়ন এবং মূল্যায়ন বিষয়ক কৌশল প্রণয়নের লক্ষ্যে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার গাজীপুরস্থিত ডুয়েট’র ইনষ্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে ‘অনলাইন টিচিং, এক্সাম অ্যান্ড ইভ্যালুয়েশন টেকনিকস্’ বিষয়ক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডুয়েটের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন।
উদ্বোধনী বক্তৃতায় উপাচার্য বলেন, শিক্ষা ব্যবস্থায় আধুনিক প্রযুক্তি ব্যবহার করে আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ডুয়েট এগিয়ে যাচ্ছে। এই ধারা অব্যাহত রাখার জন্য তিনি ডুয়েটের শিক্ষকদের আহ্বান জানান।
বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে অনুষ্ঠিত কর্মশালার টেকনিক্যাল সেশনে রিসোর্স পার্সন হিসেবে ‘অনলাইন টিচিং অ্যান্ড লার্নিং’ বিষয়ক পর্বে আলোচনা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শরিফ উদ্দিন এবং ‘ডুয়েট ই-লার্নিং প্লাটফর্ম’ বিষয়ক পর্বে আলোচনা করেন ডুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. ফজলুল হাসান সিদ্দিকী।
কর্মশালায় আলোচকগণ ‘অনলাইন টিচিং, এক্সাম অ্যান্ড ইভ্যালুয়েশন টেকনিকস্’ বিষয়ক নানা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এ কর্মশালাটিতে অংশগ্রহণকারী হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।
কর্মশালায় সমাপনী বক্তব্যে আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. নজরুল ইসলাম ও অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. রেজাউল করিম কর্মশালায় অংশগ্রহণের জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ