ঢাকা, শনিবার 4 November 2017, ২০ কার্তিক ১৪২8, ১৪ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

আ’লীগ সরকারের পতন না ঘটলে দেশের মানুষের অবস্থা রোহিঙ্গাদের মতো হবে -মির্জা আব্বাস

গতকাল শুক্রবার বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে চট্টগ্রামের নেতা নূর মোহাম্মদ সেঞ্জু মিয়ার দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মুনাজাতে শরিক হন -সংগ্রাম

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ সরকারের পতন না ঘটলে বাংলাদেশের মানুষের অবস্থা ‘রোহিঙ্গাদের’ মতো হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। গতকাল শুক্রবার বিকেলে এক দোয়া মাহফিলের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, একটা কথা বলতে চাই, অন্যভাবে এটা নেবেন না সাংবাদিক ভাইরা। এই ঘটনাটুকু (খালেদা জিয়ার যাত্রাপথে) না ঘটলে আওয়ামী লীগের আসল চেহারাটা আপনারা বুঝতে পারতেন না।
মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগের কী ফ্যাসিস্ট চেহারা? আমরা বহুবার বলেছি আপনারা বিশ্বাস করেন নাই। এবার একটু জেনে নেন, এবার দেখে নিয়েছেন যে, এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ যদি ক্ষমতায় থাকে বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ একদিন রোহিঙ্গাদের মতো পরিণত হবে। এই অবস্থা থেকে উত্তরণে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মির্জা আব্বাস বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না, বিএনপি দেশের মানুষের কল্যাণের জন্য, দেশের মানুষের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য রাজনীতি করে। আমাদের সুসংগঠিতভাবে এই সরকারের পতনের লক্ষ্যে এগিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি। এসময় চট্টগ্রামে নিহত নুর মোহাম্মদ সেঞ্জু মিয়ার রুহের মাগফেরাত কামনা করেন মির্জা আব্বাস।
গত শনিবার খালেদা জিয়ার যাত্রাপথে ক্ষমতাসীন দলের হামলায় গুরুতর আহত হন স্বেচ্ছাসেবক দলের নেতা সেঞ্জু মিয়া। চিকিৎসনাধীন অবস্থায় তিনি মারা যান। এ ছাড়াও ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন গাজীপুরের হুমায়ুন কবির রাজু, কুমিল্লার একেএম আবুল কালাম আজাদ, ডেমরার শওকত আকবর, তেজগাঁওয়ের ডা. শহীদুল্লাহ, শাহ আলী থানার শেখ ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ। দোয়া মাহফিলে আহতদের সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়।
নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে খালেদা জিয়ার যাত্রাপথে সন্ত্রাসীদের হামলায় চট্টগ্রামের বায়জিদ থানার বাংলাবাজার ইউনিটের সাংগঠনিক সম্পাদক নিহত নুর মোহাম্মদ সেঞ্জু মিয়ার স্মরণে এই দোয়া মাহফিল হয়। স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু‘র সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আবদুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনলাইন আপডেট

আর্কাইভ