ঢাকা, শনিবার 4 November 2017, ২০ কার্তিক ১৪২8, ১৪ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

তাড়াশে পুকুরের মালিকানা দাবিতে আমরণ অনশন

তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা : সিরাজগঞ্জের তাড়াশে চলনবিল ফিসারিজ লিমিটেডের মালিকানা দ্বন্দ্ব নিয়ে আব্দুল মালেক বাবু (৪৮) নামে এক দাবিদার মালিকানা দাবি করে বৃহস্পতিবার থেকে আমরণ অনশন শুরু করেছেন। উপজেলার নওগাঁ ইউনিয়নের চৌপাকিয়া গ্রামের এ ঘটনা।
জানা গেছে, ওই গ্রামে আব্দুল মালেক বাবু ও তার কয়েক বন্ধু মিলে এলাকার বেকার সমস্যা দূরীকরণ ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার লক্ষে চলনবিল ফিসারিজ লিঃ নামে স্থানীয় কৃষকদের কাছ থেকে কিনে নেয়া ৯৯ বিঘা জমির ওপর পুকুর খনন করে মাছ চাষ শুরু করেন। বিগত বছরগুলোতে ভালভাবে ওই ফিসারিজ লিঃ ব্যবসা করলেও সাম্প্রতিক সময়ে এক সময়ের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মালেক বাবু ও বর্তমান ব্যবস্থাপনা পরিচালক গোলাম সারওয়ার বাবলু’র মধ্যে মালিকানা নিয়ে দ্বন্দ্ব দেখা দেয়।
আব্দুল মালেক বাবুর অভিযোগ, বর্তমানের দুই অংশীদার ওই খামারে তার বৈধ মালিকানা অস্বীকার করে তাকে বঞ্চিত করছেন। এসব নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার মিমাংসার চেষ্টা করা হলেও তারা কর্ণপাত করছেন না। এ কারণে বৈধ মালিকানা ফিরে পাওয়ার জন্য তিনি পুকুর পাড়ে আমরণ অনশন শুরু করেছেন।
 এ প্রসঙ্গে বর্তমান চলনবিল ফিসারিজ লিঃ ব্যবস্থাপক পরিচালক গোলাম সারওয়ার বাবলু অনশনরত বাবুর মালিকানা অস্বীকার করে বলেন, তার প্রয়োজনীয় বৈধ কাগজপত্রাদি থাকলে অনশন না করে আইনী ব্যবস্থা গ্রহণ করুক।
দোয়া মাহফিল অনুষ্ঠিত
তাড়াশে বুধবার বিকেলে  দিঘীসদগুনা বাজার কমিটির আয়োজনে বাজার মসজিদে এক দোয়া মাহফিল মির্জা আব্দুর রশিদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএনও এস. এম. ফেরদৌস ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাগুড়া বিনোদ ইউপি চেয়ারম্যান এম আতিকুল ইসলাম বুলবুল, আফসার আলী, রজব আলী প্রমুখ। দোয়া মাহফিলে আলোচনা করেন হাফেজ মাওঃ আনিছুর রহমান। দোয়া পরিচালনা করেন হাফেজ মাওঃ লুৎফর রহমান।

অনলাইন আপডেট

আর্কাইভ