ঢাকা, রোববার 5 November 2017, ২১ কার্তিক ১৪২8, ১৫ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

নারায়ণগঞ্জে ৩ কোটি টাকার বেশি কর আহরণের প্রত্যাশা

নারায়ণগঞ্জ সংবাদদাতা: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) উদ্যোগে নারায়ণগঞ্জে ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আয়কর মেলা। আগামী বুধবার (১ নভেম্বর) থেকে অনুষ্ঠিত হবে চার দিনব্যাপী এই আয়কর মেলা। এই মেলার মাধ্যমে এ বছর নারায়ণগঞ্জে তিন কোটি টাকারও বেশি কর আহরণ করা সম্ভব হবে বলে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা। সোমবার দুপুরে কর অঞ্চল-নারায়ণগঞ্জের আঞ্চলিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এসময় নারায়ণগঞ্জের সব ব্যবসায়ী, চাকরিজীবীসহ সবাইকে মেলায় আসার আহ্বান জানানো হয়েছে।
মেলায় করদাতারা একই ছাতার নিচে আয়কর দেওয়া, নতুন টিআইএন নম্বর গ্রহণ, রিটার্ন দাখিলসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দেওয়া হবে। সংবাদ সম্মেলনে কর অঞ্চল-নারায়ণগঞ্জের কর কমিশনার রেজাউল করিম চৌধুরী জানান, করদাতা ও সেবা গ্রহীতাদের সুবিধার্থে আয়কর মেলায় রিটার্ন গ্রহণ, অধিক্ষেত্র বুথ, অনলাইন রিটার্ন গ্রহণ বুথ ছাড়াও নারী, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী ও বয়স্ক নাগরিক করদাতাদের জন্য আলাদা আলাদা বুথ থাকবে। এছাড়া, ব্যাংকের অস্থায়ী বুথসহ মোট ২৫টি বুথের মাধ্যমে সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করা হবে বলে জানান তিনি। কর কমিশনার রেজাউল করিম চৌধুরী বলেন, ‘গত অর্থবছরে নারায়ণগঞ্জ জেলার ১৩ হাজার করদাতার কাছ থেকে দুই কোটি ১১ লাখ টাকা আয়কর আদায় করা হয়েছে।
আমরা আশা করছি, চলতি বছর কর আদায়ের পরিমাণ তিন কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে।’ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার জাকির হোসেন, যুগ্ম-কর কমিশনার এস এম আবুল কালাম আজাদ, উপ-কর কমিশনার এ কে এম সামছুজ্জামান, উপ-কর কমিশনার পল্লব কুমার দেব, সহকারী কর কমিশনার ইমরান হোসেনসহ জাতীয় রাজস্ব বোর্ডের অন্যান্য কর্মকর্তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ