ঢাকা, রোববার 5 November 2017, ২১ কার্তিক ১৪২8, ১৫ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

কুমারখালীতে তাফসীর মাহফিল  মঞ্চে আওয়ামীলীগের জনসভা 

 

কুমারখালী (কুষ্টিয়া) সংবাদদাতা : কুষ্টিয়ার কুমারখালীতে তাফসিরুল কোরআন মাহফিল বন্ধ করে দিয়ে সেই মঞ্চে জনসভা করেছে আওয়ামীলীগ। এনিয়ে এলাকার সাধারণ জনগণের মধ্যে সমালোচনার ঝড় বইছে।

জানা যায়, উপজেলার যদুবয়রা ইউনিয়নের জোতমোড়া জয় বাংলা বাজার পশু হাট মাঠে জোতমোড়া নূরাণী ও হাফিজিয়া মাদরাসার উদ্যোগে তিন দিন ব্যাপী দশম বার্ষিকী তাফসিরুল কুরআন মাহফিলের আয়োজন করা হয়েছিল। প্রায় এক মাস ধরে প্রচার প্রচারণা ও মাঠের পানি সেচের মাধ্যমে অপসারণ করে মাহফিলের মাঠ এবং মঞ্চ প্রস্তুত করেছিল মাদরাসার মাহফিল কমিটি। মাহফিল উপলক্ষে  মাওলানা আমির হামজার মত প্রখ্যাত বক্তাদের কারণে ব্যাপক আলোড়নও পড়ে। গতকাল শনিবার ছিল মাহফিলের প্রথম দিন। কিšুÍ গত শুক্রবার হঠাৎ করে প্রশাসনের পক্ষ থেকে মাহফিল বন্ধ করার নির্দেশ আসে।

খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় আওয়ামীলীগের মধ্যে গ্রুপিং ও কোন্দলের কারণে এবং মাহফিলের মঞ্চে বিশেষ অতিথি হিসেবে কে বা কারা থাকবেন, এনিয়ে আওয়ামীলীগের মধ্যে নতুন করে গ্রুপিং জোড়ালো আকার ধারণ করলে মাহফিল বন্ধের নির্দেশ আসে। গতকাল বিকালে জোতমোড়া নূরানী ও হাফিজিয়া মাদরাসায় গিয়ে শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে চরম হতাশা আর  ক্ষোভ দেখা গেছে।

এদিকে ঐ মঞ্চে বিকেলে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে নতুন সদস্য সংগ্রহ ও সদস্য নবায়ন শিরোনামের ব্যানারে জনসভা অনুষ্ঠিত হয়। জনসভায় প্রধান অতিথি ছিলেন জেলা আ‘লীগের সভাপতি সদর উদ্দিন খান। কুমারখালী উপজেলা সভাপতি মান্নান খানের সভাপতিত্বে জেলা উপজেলা ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।

তাফসিরুল কুরআন মাহফিল বন্ধ করা নতুন কোন ঘটনা না হলেও, মাহফিল বন্ধের পর সেই একই মঞ্চে রাজনৈতিক জনসভা বাস্তবায়ন করা এটাই হয়তো প্রথম দৃষ্টান্ত বলে মন্তব্য করেছে সাধারণ মানুষ। এনিয়ে এলাকার সাধারণ জনগণের মধ্যে সমালোচনার ঝড় বইছে। এদিকে একটি সূত্রে জানা গেছে, মাহফিল বাস্তবায়ন কমিটি মাদরাসার উন্নয়ন কল্পে শেষের দিন ৬ নবেম্বর একদিন হলেও মাহফিল বাস্তবায়ন করার জন্য প্রশাসনের কাছে আর্জি জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ