ঢাকা, সোমবার 6 November 2017, ২২ কার্তিক ১৪২8, ১৬ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

যথাযোগ্য মর্যাদায় বিপ্লব ও সংহতি দিবস পালনে জামায়াতের আহ্বান

 

যথাযোগ্য মর্যাদায় আগামী ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস পালনের আহবান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান গতকাল রোববার বিবৃতি দিয়েছেন। 

বিবৃতিতে তিনি বলেন, আগামী ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস। আমাদের জাতীয় জীবনে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। ১৯৭৫ সালের ৭ নভেম্বর দেশের সিপাহী-জনতা ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্র প্রতিহত করে এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে হেফাযত করেছিল। 

তিনি বলেন, জাতি এমন এক সময় ৭ নভেম্বর পালন করতে যাচ্ছে যখন দেশে গণতন্ত্র ও আইনের শাসন এবং জনগণের ভোটাধিকার নেই। এ অবস্থা থেকে দেশকে উদ্ধারের জন্য সকলের ঐক্যবদ্ধ প্রয়াস প্রয়োজন। 

তিনি বলেন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর এ দেশের সিপাহী-জনতা যে ইতিহাস সৃষ্টি করেছিল তা চিরদিন স্বর্ণাক্ষরে লিখিত থাকবে। ৭ নভেম্বরের চেতনায় উজ্জীবিত হয়ে দেশবাসী এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে হেফাযত করবে ইনশাআল্লাহ। 

আগামী ৭ নভেম্বরের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা এবং দোয়ার মাহফিলের আয়োজনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় বিপ্লব ও সংহতি দিবস পালন করার জন্য তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল শাখা এবং দেশবাসীর প্রতি আহবান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ