ঢাকা, শনিবার 18 November 2017, ৪ অগ্রহায়ণ ১৪২8, ২৮ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

স্বস্তির জয় পেল রিয়াল

সংগ্রাম অনলাইন ডেস্ক: টানা দুই হারের ধাক্কা সামলে উঠল রিয়াল মাদ্রিদ।লাস পালমাসকে ৩-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল। স্প্যানিশ লা লিগায় জিরোনা এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের কাছে হেরে তীব্র সমালোচনার মুখে ছিল এই স্পেনিস জায়ান দলটি।

সান্তিয়াগো বার্নাব্যুতে রোববার রাতে টানা ছয় ম্যাচে হারার বিস্বাদ স্মৃতি সঙ্গী করে নেমেছিল পালমাস। সেটি কাটিয়ে ওঠার মত খেলা উপহার দিতে পারেনি দলটি। বেনজেমা দারুণ সুযোগটি হাতছাড়া না করলে শুরুর তিন মিনিটেই এগিয়ে যেতে পারত স্বাগতিকরা।

লা লিগায় গোলখরায় থাকা ক্রিস্টিয়ানো রোনালদো সুযোগ হাতছাড়ার দলে যোগ দিলে গোল পেতে ৪১ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় রিয়ালকে। এসময় সিআর সেভেনের একটি মাপা শট অবশ্য পোস্ট দুর্ভাগ্যেও কাটা পড়েছে। আবার হেডে সরাসরি গোলরক্ষকের গ্লাভসে বল তুলে দেয়ার দৃশ্যও অবতারণা করেছেন পর্তুগিজ তারকা।

সেখান থেকেই রিয়ালকে বের করে আনেন কাসেমিরো। স্বাগতিক দর্শকদের গোলের আনন্দে ভাসাতে ব্রাজিলিয়ান ডিফেন্ডার হেডেই গোল করেছেন। তাতে এগিয়ে থাকার স্বস্তিতেই বিরতিতে যেতে পারে রিয়াল।

মধ্যবিরতির পর ফিরে অবশ্য গোলের জন্য আর দীর্ঘ অপেক্ষার প্রয়োজন পড়েনি। ম্যাচের ৫৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্কো আসেনসিও।

পরে কিছুক্ষণ রোনালদো-শো চলে। চলতি লিগা মৌসুমের শুরুর কয়েকটি ম্যাচে নিষিদ্ধ থাকার পর ফিরে ৭ ম্যাচে মাত্র একটি গোল পাওয়া রোনালদো জাল খুঁজে পেতে মরিয়া হয়ে ওঠেন। কিন্তু নিজের ঘুম ভাঙাতে পারেননি! ৬৯ মিনিটে সহজ সুযোগটি দৃষ্টিকটুভাবে বাইরে মেরেছেন। ৭৮ মিনিটে অবশ্য দুর্ভাগ্য দীর্ঘ করেছে ক্রসবার।

তবে উড়তে থাকা ইসকো ৭৪ মিনিটে আরেকবার অতিথিদের জালে বল জড়ালে সহজ জয়ই নির্ধারিত হয়। এই গোলটির উৎস আবার ঘুমিয়ে থাকা রোনালদোই। পরে আরেকটি প্রচেষ্টা পোস্টের অনেক বাইরে দিয়ে মেরেছেন সিআর সেভেন।

এই জয়ে ১১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে স্প্যানিশ টেবিলের তিনে থাকল রিয়াল। তাদের সমান পয়েন্ট অ্যাটলেটিকো মাদ্রিদেরও, তবে গোল ব্যবধানে পিছিয়ে ডিয়েগো সিমিওনের দল। আর ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে মেসি-ভালভার্দের বার্সেলোনা। সেখানে ২৭ পয়েন্টে দুই নম্বর অবস্থানটা আঁকড়ে রেখেছে ভ্যালেন্সিয়া।-চ্যানেল আই নিউজ

অনলাইন আপডেট

আর্কাইভ