বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

আগামী বছর ১৫ আঞ্চলিক মেলা করবে এসএমই ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার : ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে এসএমই ফাউন্ডেশন আগামী বছরের প্রথম তিন মাসে ১৫টি জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা আয়োজন করবে।
গতকাল রোববার সকালে রাজধানীর সিরডাপ আইটিসি মিলনায়তনে এসএমই পণ্য মেলা আয়োজনের রূপরেখা প্রণয়ন বিষয়ক এক কর্মশালায় এ তথ্য জানানো হয়। মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। এতে বিশেষ অতিথি ছিলেন শিল্প সচিব মোহাম্মদ আবদুল্লাহ এবং এফবিসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি শেখ ফজলে ফাহিম। এছাড়া ১৫টি জেলা হতে আগত অতিরিক্ত জেলা প্রশাসকগণ এবং বিসিক, নাসিব, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি ও ব্যবসায়িক প্রতিনিধিবৃন্দ কর্মশালায় অংশ নেন।
কর্মশালায় ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুল ইসলাম জানান, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, নরসিংদী, ফেনী, রাঙ্গামাটি, কুমিল্লা, খুলনা, কুষ্টিয়া, রাজশাহী, পাবনা, রংপুর, বরিশাল, সিলেট, হবিগঞ্জ ও জামালপুর এই ১৫টি জেলায় সাতদিনব্যাপী ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা’ আয়োজন করা হবে। পূর্বে ৮টি জেলায় আঞ্চলিক এসএমই পণ্য মেলা আয়োজন করা হয়। এই সকল মেলায় কেবলমাত্র দেশে উৎপাদিত এসএমই উদ্যোক্তাদের নিজস্ব পণ্য প্রদর্শন ও বিক্রয় করা হবে এবং আগামীতে ৬৪টি জেলাতেই এই মেলা আয়োজন করা হবে।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী পরিষদ সচিব জাতীয় আয় এবং কর্মসংস্থানে ক্ষুদ্র ও কুটির শিল্পের অবদানের কথা উল্লেখ করে উদ্যোক্তাদের পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে এসএমই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলে মত ব্যক্ত করেন এবং মেলা আয়োজনে সহযোগিতার আশ্বাস দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ