ঢাকা, শনিবার 18 November 2017, ৪ অগ্রহায়ণ ১৪২8, ২৮ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

ইরানে ভূমিকম্প: চলছে একদিনের জাতীয় শোক

সংগ্রাম অনলাইন ডেস্ক: ইরানের উত্তর-পশ্চিম সীমান্তবর্তী প্রদেশগুলোতে ৭.৩ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে বিপুলসংখ্যক মানুষের মৃত্যু ও কয়েক হাজার আহত হওয়ায় আজ (মঙ্গলবার) একদিনের জাতীয় শোক পালন করা হচ্ছে। গতকাল ইরানের মন্ত্রিসভার পক্ষ থেকে দেয়া এক বিবৃতির মাধ্যমে এ শোক ঘোষণা করা হয়।

বিবৃতিতে ইরাক সীমান্তবর্তী এলাকার এ ভূমিকম্পকে তিক্ত ও দুঃখজনক ঘটনা বলে উল্লেখ করা হয়েছে। ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী এবং দেশের জনগণ বিশেষ করে কেরমানশাহ প্রদেশের বাসিন্দা ও ভূমিকম্পে বেঁচে যাওয়া লোকজন এবং তাদের পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করে দুর্গত এলাকার লোকজনকে দ্রুত উদ্ধারের আশা প্রকাশ করা হয়েছে।

ভূমিকম্পে আহতদের চলছে চিকিৎসাসেবা

দুর্গত এলাকায় কাজ করা ত্রাণ ও উদ্ধার কর্মীদের প্রশংসা করেছে মন্ত্রিসভা; পাশাপাশি সব মন্ত্রণালয় ও সংস্থাকে ক্ষতিগ্রস্ত লোকজনের সাহায্য-সেবায় এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে।

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি

রোববার রাতে কেরমানশাহ প্রদেশসহ ইরানের উত্তর-পশ্চিম সীমান্তবর্তী প্রদেশগুলোতে ৭.৩ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এতে এ পর্যন্ত ৪৪৫ জন নিহত ও সাত হাজার ১৫৬ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।-পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ