ঢাকা, বৃহস্পতিবার 16 November 2017, ২ অগ্রহায়ণ ১৪২8, ২৬ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

কুয়েতের আমীরের সঙ্গে এরদোগানের বৈঠক

 

১৫ নভেম্বর, কুনা : সবক্ষেত্রে সম্পর্ক জোরদার করার লক্ষ্যে কুয়েতের আমির শেখ সাবাহ আল-আহমাদ আস-সাবাহর সঙ্গে বৈঠক করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। কাতারের ওপর সৌদি নেতৃত্বাধীন চার আরব দেশের সর্বাত্মক অবরোধ ও নানামুখী দ্বন্দ্বের মধ্যে গত মঙ্গলবার কুয়েত সিটিতে দু নেতা এ বৈঠক করেন।

কুয়েতের সরকারি বার্তা সংস্থা জানিয়েছে, কুয়েত সফররত এরদোগান এবং দেশটির আমির শেখ সাবাহ আঞ্চলিক ও আন্তর্জাতিক নানা ইস্যু নিয়ে আলোচনা করেছেন। সবক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নত করার উপায় নিয়েও আলোচনার  পাশাপাশি দু নেতা সরাসরি বিনিয়োগের বিষয়ে একটি চুক্তিতে সই করেন। কুয়েত সফর শেষে গতকাল বুধবার এরদোগানের কাতার সফরে যাওয়ার কথা।

এরদোগানের কুয়েত সফরের সময় তুর্কি সেনাপ্রধান কুয়েতের সেনাপ্রধানের সঙ্গে বৈঠক করেন। দু দেশের সামরিক সম্পর্ক আরো গভীর করা এবং সহযোগিতা জোরদার করার বিষয়ে তারা দু জন আলোচনা করেন।  

সৌদি-কাতার দ্বন্দ্বে কুয়েত ও তুরস্ক মধ্যস্থতা করছে তবে সংকট শুরুর কিছুদিনের মধ্যে পরিস্থিতি জটিল হওয়ায় তুরস্ক সরাসরি কাতারের পক্ষে অবস্থান নিয়েছে। গত ৫ জুন সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিশর একযোগে কাতারের ওপর সর্বাত্মক অবরোধ আরাপ করে।

অনলাইন আপডেট

আর্কাইভ