ঢাকা, শনিবার 18 November 2017, ৪ অগ্রহায়ণ ১৪২8, ২৮ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

ছাত্রদল সাধারণ সম্পাদককে গ্রেফতার করেছে পুলিশ

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু গ্রেফতার -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার বেলা ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিনের একটি অনুষ্ঠানে বক্তব্য দিয়ে বেরুনোর পরপরই পল্টন মোড় থেকে পুলিশ তাকে গ্রেফতার করে গাড়িতে তুলে নিয়ে যায়। আকরামকে পুলিশ মতিঝিল থানায় নিয়ে গেছে বলে জানা গেছে। জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে এই আলোচনা সভা হয়। এতে তারেক রহমানের ওপর গানের একটি ভিডিও’র প্রকাশনা হয়।
ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসানকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, সারাদেশে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে গ্রেফতারের ধারাবাহিকতায় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে গ্রেফতার করেছে পুলিশ। মূলত বর্তমানে চলমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদী তরুণ নেতৃত্বকে ধ্বংস করতেই সরকার ছাত্রদল নেতৃবৃন্দকে গ্রেফতার করছে, আর তারই শিকার হলো আকরাম। অবিলম্বে আকরামুল হাসানকে মুক্তির দাবি জানান তিনি।
এছাড়া আকরামুল হাসানকে গ্রেফতারের  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের মত একটি গৌরব উজ্জ্বল ছাত্র সংগঠনের সাধারণ সম্পাদককে গ্রেফতার করে প্রমাণ করে এদেশের ছাত্রসমাজের স্বাধীনভাবে কথা বলা, ছাত্রসমাজের ন্যায্য অধিকার আদায়ের কোন অধিকার নেই। সরকার এ দেশের ছাত্রসমাজের কন্ঠ রোধ করতে চায়। আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকান্ডে পেশাদারিত্বের চেয়ে রাজনৈতিক উদ্দেশ্যই বেশি দেখা যাচ্ছে। দিনদুপুরে কুপিয়ে মানুষ হত্যাকারী ছাত্রলীগ সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা বাহিনী দেখে না অথচ ছাত্রদলের নিরীহ মেধাবী ছাত্রনেতাদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনী উদগ্রীব থাকে। জনগণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে পেশাদার রাষ্ট্রীয় বাহিনী হিসেবেই দেখতে চায়, যারা সব রাজনৈতিক পক্ষপাতের ঊর্ধ্বে উঠে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবে। নেতৃদ্বয় আরও বলেন, সুস্থ রাজনৈতিক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে পাইকারীভাবে নির্বিচারে ছাত্রদল নেতা-কর্মীদের গ্রেফতার না করে প্রকৃত অপরাধীদের গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনীকে আহ্বান জানান। নেতৃদ্বয় অবিলম্বে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান-এর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ