ঢাকা, শনিবার 18 November 2017, ৪ অগ্রহায়ণ ১৪২8, ২৮ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে গতকাল শুক্রবার রাজধানীর মিরপুর পল্লবী ১২নং মোড়ে ট্রাস্ট ট্রাউজার গার্মেন্টের শ্রমিকরা সড়ক অবরোধ ও বিক্ষোভ করে -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : রাজধানীর মিরপুরে ট্রাস্ট ট্রাউজার নামের একটি কারখানা বিনা নোটিশে বন্ধ করে দেয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা একটি কারখানায় ইট-পাটকেল নিক্ষেপ করে গ্লাস ভাঙচুর করে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে মিরপুর-১২ নম্বর মোড়ে অবস্থান নিয়ে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। প্রায় ৩ ঘন্টা আন্দোলন শেষে পুলিশের হস্তক্ষেপে সড়ক অবরোধ প্রত্যাহার করে শ্রমিকরা। তবে এর আগে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।
তবে শ্রমিকদের অবরোধের মুখে ওই এলাকার প্রধান সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ থাকে। ফলে রাজধানীর গুলশান, বাড্ডা ও উত্তরাসহ বিভিন্ন রুটের পরিবহনগুলো উল্টো পথে চলতে গেলে যানজটের তীব্রতা বাড়ে।
 ট্রাস্ট ট্রাউজারের শ্রমিক রোজিনা আক্তার বলেন, বৃহস্পতিবার আমরা ডিউটি করেছি। আজকে সকালে এসে দেখি মালিকপক্ষ তালা ঝুলিয়ে দিয়েছে। আগে থেকে কোনো নোটিশ না দিয়ে এভাবে কারখানা বন্ধ করে দেয়ায় আমরা বিক্ষোভ করছি।
এ পোশাক কারখানাটিতে প্রায় ১৮০০ শ্রমিক কাজ করে জানিয়ে তিনি বলেন, এত শ্রমিক এখন কোথায় যাবে। হুট করে কারখানা বন্ধ করে দেয়ায় আমাদের না খেয়ে থাকতে হবে। এছাড়া আমাদের বকেয়া বেতনও পরিশোধ করেনি মালিকপক্ষ।
জানা গেছে, মালিকপক্ষ কারখানাটি স্থানান্তর করে সাভার নিচ্ছে এমন খবরে গত কয়েকদিন ধরে শ্রমিকরা আন্দোলন করে আসছে। তাদের বকেয়া বেতন পরিশোধে মালিক পক্ষের কোনো সাড়া নেই বলেও অভিযোগ শ্রমিকদের।

অনলাইন আপডেট

আর্কাইভ