ঢাকা, শনিবার 18 November 2017, ৪ অগ্রহায়ণ ১৪২8, ২৮ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

মওলানা ভাসানী আর বাংলাদেশ অবিচ্ছেদ্য

মওলানা ভাসানী আর বাংলাদেশ অবিচ্ছেদ্য বলে অভিমত প্রকাশ করে ২০ দলীয় জোট নেতা ও বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া বলেছেন, মওলানা ভাসানী ছিলেন আজীবন আপসহীন, সা¤্রাজ্যবাদ-আধিপত্যবাদ-বিরোধী সংগ্রাম আর জাতীয়তাবাদী ও গণতান্ত্রিক আন্দোলনের মহান সাধক। তার রাজনৈতিক জীবনের বিভিন্ন দিকের মধ্যে অতীব বৈশিষ্ট্যময় দিক হচ্ছে, প্রতিক্রিয়াশীল সমাজ ও পরিবেশের মাঝে তার রাজনীতি সঠিকভাবে প্রয়োগে পিছপা হতেন না। তিনি বলেন, মওলানা ভাসানী এমনই একজন জাতীয় নেতা ছিলেন, যার জীবন আলোচনা বাংলাদেশের অসমাপ্ত জাতীয় মুক্তি ও গণমুক্তি সংগ্রাম এবং সা¤্রাজ্যবাদ ও আধিপত্যবাদ-বিরোধী লড়াইকে শাণিত ও শক্তিশালী করতে পারে। বিশ্ব শান্তির জন্য তার অক্লান্ত প্রচেষ্টা, শিক্ষা বিস্তারের ভূমিকা, আধিপত্যবাদের বিরুদ্ধে আন্দোলন, ধর্মান্ধতা ও ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রের মুখোশ উন্মোচন- কোথায় নেই মওলানা ভাসানী?
গতকাল শুক্রবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ন্যাপ নগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু'র সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহণ করেন এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শহীদুল্লাহ প্রিন্স, ন্যাপ যুগ্ম মহাসচিব সৈয়দ শাহজাহান সাজু, স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভূঁইয়া, সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক মতিয়ারা চৌধুরী মিনু, তৃণমূল নাগরিক আন্দোলনের সভাপতি মুহাম্মদ মফিজুর রহমান লিটন, সাধারণ সম্পাদক রমজান আলী, যুব নেতা ফয়েজ আহমেদ ফাহিম প্রমুখ। এসময় বাংলাদেশ ন্যাপ কেন্দ্রীয় কমিটি, বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর, বাংলাদেশ কল্যাণ পার্টি, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি, তৃণমূল নাগরিক আন্দোলন, বাংলাদেশ কৃষক ন্যাপ, বাংলাদেশ যুব ন্যাপ, ভাসানী সাহিত্য-সাংস্কৃতিক পরিষদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মওলানা ভাসানীকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
মওলানা ভাসানী স্মরণে আলোচনা সভা আজ : আজ শনিবার সকাল সাড়ে ১০টায় তোপখানাস্থ বাংলাদেশ শিশুকল্যাণ মিলনায়তনে মওলানা ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ’র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লা বুলু, প্রধান আলোচক হিসাবে উপস্থিত থাকবেন বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আলোচনায় অংশগ্রহণ করবেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ