ঢাকা, রোববার 19 November 2017, ৫ অগ্রহায়ণ ১৪২8, ২৯ সফর ১৪৩৯ হিজরী
Online Edition

ফিরতি পর্বেও চট্টগ্রাম আবাহনীর কাছে হারলো মোহামেডান

 

স্পোর্টস রিপোর্টার : ফিরতি পর্বে ও পারলোনা ঢাকা মোহামেডান। বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের দ্বিতীয় পর্বেও চট্টগ্রাম আবাহনীর কাছে হেরেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্টিত ম্যাচে ১-০ গোলে জয় তুলে নেয় শিরোপা প্রত্যাশি চট্টগ্রাম আবাহনী। ম্যাচটি তেমন প্রতিদ্বন্ধীতাপূর্ণ হয়নি। যদিও ফলাফল দেখে মনে হতে পারে ম্যাচটিতে হয়তো কঠিন লড়াই করেছে ঐতিহ্যবাহী ক্লাবটি। কিন্তু না সাদাকালো জার্সী গায়ে দেয়া ফুটবলাররা ক্লাবটির ঐতিহ্য ধরে রাখতে পারছে না। এক সময়ের শিরোপা লড়াইয়ে থাকা দলটি এখন কাগুজে বাঘ। কোন রকমে প্রিমিয়ার লিগে টিকে থাকার লড়াইয়ে ব্যস্ত সমর্থক প্রিয় দলটি। চট্টগ্রাম আবাহনীর কাছে চলমান লিগ ও ফেডারেশন কাপ মিলিয়ে টানা পাঁচ ম্যাচ হারল মোহামেডান। প্রথম পর্বেও একই ব্যবধানে জয় পেয়েছিলো গত লিগ রানার্সআপ চট্টগ্রাম আবাহনী।

গতকাল শনিবার ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যেতে পারত চট্টগ্রাম আবাহনী। ডান দিক থেকে মামুনুল ইসলামের ফ্রি কিকে জাহিদ হোসেনের হেড গোলরক্ষকের গ্লাভসে জমে যায়। পরের মিনিটের সুযোগ আর নষ্ট করেনি চট্টগ্রাম দলটি। মামুনুলের থ্রুু পাস নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক থেকে লিওনেল সেইন্ট প্রিয়াক্সের বাড়ানো আড়াআড়ি ক্রস আলতো টোকায় জালে জড়িয়ে দেন জাহিদ ১-০। চলতি লিগে জাতীয় দলের এই ফরোয়ার্ডের এটি তৃতীয় গোল। ২৬ মিনিটে ডান দিক দিয়ে বক্সে ঢুকে নাসিরুল ইসলামের দুর্বল শট সোজা আশরাফুল ইসলাম রানার গ্লাভসে জমে গেলে সমতায় ফেরা হয়নি মোহামেডানের।

দ্বিতীয়ার্ধের শুরুতে সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বিপুল আহমেদের শট বাইরের জাল কাঁপালে আবারও হতাশ হতে হয় তাদের। প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখলেও ৬৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার ভালো সুযোগ নষ্ট করে সাইফুল বারী টিটোর দল। সতীর্থের বাড়ানো ক্রসে গোলমুখ থেকে বাইরে মারেন চলমান লিগে সাত গোল করা ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরার সেরা সুযোগটি নষ্ট হয় মোহামেডানের। ডান দিক থেকে অগাস্টিন ওয়ালসনের জোরালো শট ফিস্ট করে ফিরিয়ে চট্টগ্রাম আবাহনীকে জয়ের পথে রাখেন রানা। লিগের পয়েন্ট টেবিলের অবস্থান অনুযায়ি ১৩ ম্যাচে দশম জয় পাওয়া চট্টগ্রাম আবাহনী ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও শক্ত করেছে। অপরদিকে সমান সংখ্যক ম্যাচে ষষ্ঠ হারের স্বাদ পাওয়া মোহামেডানের সংগ্রহ  ১৭ পয়েন্ট। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান ষষ্ঠ।

অনলাইন আপডেট

আর্কাইভ