শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

মঠবাড়িয়ায় উপজেলা পরিষদের তিন দপ্তর তালা ভেঙে তছনছ

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা: মঠবাড়িয়া উপজেলা পরিষদের পৃথক তিন দপ্তরে সোমবার গভীর রাতে মূল গেটের তালা ভেঙে কাগজপত্র তছনছ করেছে দূর্বৃত্তরা। দপ্তরগুলো হলো উপজেলা মহিলা অধিদপ্তর, যুবউন্নয়ন অধিদপ্তর ও পল্লী দারিদ্র উন্নয়ন ফাউন্ডেশন। দূর্বৃত্তরা প্রতিটি দপ্তরের আলমিরা, ড্রয়ার ভেঙে অফিসের কাগজপত্র তছনছ করলেও কোন কাগজপত্র চুরি হয়েছে কিনা প্রাথমিক ভাবে কেউ নিশ্চিত বলতে পারেনি।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ কেএম তারিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এঘটনায় পৃথক তিনটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
৭০ কেজি জাটকা জব্দ
মঠবাড়িয়া মৎস্য কর্মকর্তা অভিযান চালিয়ে ৭০ কেজি জাটকা জব্ধ করেছে। সোমবার রাতে থানা পুলিশের সহায়তায় স্থানীয় মাছের বাজারে অভিযান চালিয়ে ৫০ কেজি ও মঙ্গলবার সকালে স্থানীয় মাছুয়া বাজার থেকে ২০ কেজি জাটকা জব্দ করেন। শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিএম সরফরাজ ও উপজেলা মৎস্য অফিসার আজাহারুল ইসলাম এর উপস্থিতিতে স্থানীয় বিভিন্ন এতিম খানায় বিতরন করা হয়।
ডায়রিয়ার প্রাদুর্ভাব
পিরোজপুরের মঠবাড়িয়ায় ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। গত এক সপ্তাহে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৩৭ জন রোগী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এর মধ্যে ২৯জন শিশু এবং ৮জন বৃদ্ধ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাযায়, গত ২৪ ঘণ্টায় ডায়েরীয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য ছয় জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এরা হলো উপজেলার বড় মাছুয়া গ্রামের তৌহিদুল (১০মাস), বেতমোর গ্রামের ফারজানা (১), উত্তর মিঠাখালী গ্রামের হামিম (২), আসফিয়া (১১ মাস), ফুল বানু (৬০) ও কচুবাড়িয়া গ্রামের হাসিনা বেগম (৫০)।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সৌমিত্র সিংহ রায় জানান, মৌসুম পরিবর্তন হওয়ায় বাচ্চারা রোটা ভাইরাস এবং অন্যরা দূষিত পানি পান করার কারণে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ